Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ১ আষাঢ় ১৪২৮

নতুন জটিলতায় টোকিও অলিম্পিক

টোকিও অলিম্পিক

টোকিও অলিম্পিক শুরুর বাকি আছে দুই মাসেরও কম সময়। তবে দিন যত যাচ্ছে ততোই যেন জটিল হচ্ছে। দেশটির সাধারণ মানুষও চায় না এই মহামারির সময়ে জাপানে অলিম্পিক আয়োজন হোক।

সেসব সমস্যা না কাটতেই এবার নতুন জটিলতায় পড়েছে অলিম্পিক। আসন্ন আসরের জন্য সারা বিশ্ব থেকে বেশ কয়েক হাজার স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়ার কথা জানায় অলিম্পিক কমিটি।

এর জন্য হাজার হাজার আবেদনও জমা পড়ে। তবে আসর শুরুর ৪৯ দিন আগে ৮০ হাজার আবেদনকারীর মধ্যে চূড়ান্ত নিয়োগের আগেই আবেদন পত্র বাতিল করার ঘোষণা দিয়েছে দশ হাজার আবেদনকারী।

এর কারণ হিসেবে দেখানো হচ্ছে বিশ্বব্যাপী করোনা মহামারির উর্ধ্বগতি। যে কারণে অনেকেই চাইছে না স্বেচ্ছাসেবক হতে। যদিও এমনটা স্বীকার করছে না আয়োজক কমিটি।

এদিকে জাপানী গণমাধ্যমে জানানো হয়েছে, এবারের আসরে অলিম্পিকে অংশগ্রহণকারী ক্রীড়াবিদদের কাছাকাছি যেতে পারবে না স্বেচ্ছাসেবকরা। তাই স্বেচ্ছাসেবকদের টিকা দেওয়ারও প্রয়োজন মনে করছে না অলিম্পিক কমিটি।

আর এই ব্যাপারটি মানতে পারছে না আবেদন বাতিল করা স্বেচ্ছা সেবক হতে আগ্রহীরা। এছাড়াও তারা জানতে পেরেছে কাজের ধরণ অন্যান্য বারের চেয়ে অনেকটা কঠিন ও কাজের সময়ও অনেক বেশি।

তবে আয়োজকরা এসবে কোনো সমস্যা দেখছে না বলে জানিয়েছে। তারা মনে করছেন, এই ঘটনা অলিম্পিক আয়োজনে কোনও প্রভাব ফেলবে না।

এমআর/

RTV Drama
RTVPLUS