• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কঠিন শাস্তির মুখে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা-জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২১, ১১:৪১
Barcelona, Real Madrid Juventus uefa, rtv online
ছবি- সংগৃহীত

ইউরোপিয়ান সুপার লিগে অংশ নিতে চলা ১২ দলের মধ্যে ৯ দলই টুর্নামেন্ট থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। বাকি রয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাস। এই তিন দলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চলেছে ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন তথা উয়েফা।

শুক্রবার মহাদেশীয় এই ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আলেকজান্ডার সেফেরিন বিষয়টি জানিয়েছেন।

এক বিবৃতি উয়েফা জানায়, রিয়াল, বার্সা ও জুভেন্টাস নিজেদের পরিকল্পনা থেকে ফিরে না আসলে এবং তৈরি করা নতুন চুক্তিপত্রে স্বাক্ষর না করলে তাদের বিরুদ্ধে ডিসিপ্লিনারি কমিটি ব্যবস্থা নিবে।

ইএসপিএন জানাচ্ছে, ধারণা করা হচ্ছে সিদ্ধান্ত থেকে সরে না আসলে কমপক্ষে দুই বছরের জন্য চ্যাম্পিয়নস লিগ থেকে নিষিদ্ধ হতে পারে দল তিনটি ।

এরই মধ্যে সুপার লিগে অংশ নেয়ার বিষয়ে উয়েফার কাছে ভুল স্বীকার করে চুক্তিপত্র ও অঙ্গীকার নামায় স্বাক্ষর করেছে ইংল্যান্ডের ছয়টি, ইতালির ‍দুটি ও স্পেনের একটি দল। সেগুলো হচ্ছে আর্সেনাল, চেলসি, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড টটেনহ্যাম, এসি মিলান, ইন্টার মিলান ও অ্যাতলেটিকো মাদ্রিদ।

উয়েফা চুক্তিনামায় থাকা ধারাগুলোর মধ্যে বেশ কয়েকটির সঙ্গে দ্বিমত প্রকাশ করেছে বাকি তিন দল। তার মধ্যে রয়েছে তৃণমূল ফুটবলের উন্নয়নে অন্যান্য দলগুলোর মতো এই ১২ দলকেও ১৫ মিলিয়ন ইউরো অনুদান দিতে হবে। এছাড়া প্রতি মৌসুমে দলগুলোকে উয়েফা যে অর্থ দেয় এবার তা থেকে ৫ শতাংশ কেটে রাখা হবে। অন্যদিকে ভবিষ্যতে সুপার লিগের মতো টুর্নামেন্ট আয়োজন করার চেষ্টা করলে ১০০ মিলিয়ন ইউরো জরিমানার মুখে পড়তে হবে। এ ছাড়া চুক্তিতে থাকা ধারাগুলোর মধ্যে একটিও না মানলে দিতে হবে ৫০ মিলিয়ন ইউরো জরিমানা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বার্সেলোনায় থাকছেন জাভি!
রিয়াল মাদ্রিদের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
X
Fresh