Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মে ২০২১, ১৫:০৬
আপডেট : ০৭ মে ২০২১, ১৫:৫১

ভারত যাওয়ার আগে যে পরামর্শ অস্ট্রেলিয়ানদের জন্য

ছবি- সংগৃহীত

করোনার এই সময়ে কখন কোন দেশে এই মহামারি ভাইরাসের প্রকোপ শুরু হয় সেটা কেউই জানে না। যেমনটা ভারতে হয়েছে। হুট করেই মৃত্যুপুরীতে রূপ নিয়েছে দেশটির কয়েকটি শহর।

এমন অবস্থায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত করতে বাধ্য হয়েছে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই।

এতে করে সবচেয়ে বেশি বিপদে পড়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার, ম্যাচ অফিসিয়ালস ও ধারাভাষ্যকারসহ প্রায় ৪০ জন আঁটকা পড়েছেন। ফিরতে পারছেন না দেশে, বন্ধ রয়েছে দুই দেশের বিমান পথ।

তাই অজিদের চলে যেতে হয়েছে মালদ্বীপে। সেখানে কিছুদিন থাকার পর ফিরতে পারবে দেশে। এমন অবস্থায় অস্ট্রেলীয় ক্রিকেটারদের সংস্থার প্রধান টড গ্রিনবার্গ পরামর্শ দিয়েছেন, ভারতে খেলতে যাবার আগে যেন দুইবার ভাবে ক্রিকেটাররা।

“সময় এসেছে কোভিডকালে টি-টোয়েন্টি লিগগুলো খেলতে যাবার আগে দুইবার ভাবার। বিশেষ করে ভারতে। যে পরিস্থিতির সম্মুখীন হয়েছে ক্রিকেটাররা তাতে কতজন সচেতন হবে আমার জানা নেই।”

গ্রিনবার্গ আরও বলেন, “চুক্তি সই করার আগেই ভাবা উচিৎ আমি কোথায় যাচ্ছি খেলতে। করোনা মহামারিতে বদলে যাচ্ছে গোটা পৃথিবী, বদলাচ্ছে নিয়মকানুন। সমস্যাটা ভারতে আরও বেশি।”

কোভিড নীতিতে অস্ট্রেলিয়া সবচেয়ে কঠিন আইন করেছে। তারা এরইমধ্যে ভারতকে লাল তালিকাভুক্ত দেশ করেছে। এমন সতর্কতার জন্যই করোনা অনেকটা নিয়ন্ত্রণে এসেছে দেশটিতে

এসব নিয়ে গ্রিনবার্গ বলেন, “এই সময়ে অস্ট্রেলিয়ানরা যতটা স্বাধীন, তার উল্টো অন্য দেশগুলো। ভারতের অবস্থা তো ভয়াবহ। আমাকে যদি বলা হয় ক্রিকেটারদের কোনো পরামর্শ দিতে, তবে বলব, চুক্তিতে সই করার আগে দেখেশুনে করতে।”

এমআর/

RTV Drama
RTVPLUS