Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২১, ১১:৩৫
আপডেট : ০৬ মে ২০২১, ১১:৫৯

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ

নতুন নেতৃত্বে তরুণ দল নিয়ে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা!

ছবি- সংগৃহীত

মাত্রই শ্রীলঙ্কা সফর করে দেশে এসেছে বাংলাদেশ দল। এর মাঝেই আবার লঙ্কানরা তৈরি হচ্ছে বাংলাদেশ সফরে আসার জন্য। চলতি মাসেই ৩টি ওয়ানডে খেলতে আসবে লঙ্কানরা।

শোনা যাচ্ছে তরুণ দল নিয়ে সফরের জন্য দল সাজাচ্ছে লঙ্কান ক্রিকেট বোর্ড। এই দলের নেতৃত্বেও আসবে পরিবর্তন। এমনটাই বলছে লঙ্কান দৈনিক ‘দ্য প্যাপার’।

দৈনিকটির দেয়া প্রতিবেদন অনুযায়ী, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) সিদ্ধান্ত নিয়েছে ৩০ বছর বয়সী কুশল জানিথ পেরেরাকে ওয়ানডে দলের নেতৃত্ব দিবে বাংলাদেশ ও ইংল্যান্ড সফরের জন্য।

এই বাঁহাতি হার্ড-হিটার ব্যাটসম্যান ও উইকেট-রক্ষককে যদি অধিনায়কত্ব দেয়া হয় তবে তিনি হবেন দেশটির ২৪তম ওয়ানডে অধিনায়ক। এক্ষেত্রে দল থেকে বাদ পড়বেন বর্তমান দ্বীমুথ করুণারত্নে।

২০১৯ সালের বিশ্বকাপের জন্য নেতৃত্বভার তুলে দেয়া হয়েছিল করুণারত্নের কাঁধে। তার নেতৃত্বে দল ১৭টি ওয়ানডেতে জিতে ১০টি, হারে ৭টি ম্যাচে।

লঙ্কানদের সবশেষ বিদেশ সফর ওয়েস্ট ইন্ডিজের কাছে করুণারত্নের নেতৃত্বে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারের পরই মূলত নেতৃত্ব পরিবর্তনের গুঞ্জন ওঠে। এই ৩টি ম্যাচ আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের আওতায় ছিল। তাই বাংলাদেশ সফরে হারতে চায় না দলটি।

উইন্ডিজ সফরে চোটের কারণে যেতে না পারা কুশল পেরেরা ও আভিষ্কা ফার্নান্দো পুরোপুরি ফিট বাংলাদেশ সফরের জন্য। এদিকে বাদ পড়তে পারেন অভিজ্ঞ অল-রাউন্ডার এঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্ডিমাল।

এদিকে বাংলাদেশ সফরের আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন দলের সেরা অল-রাউন্ডার থিসারা পেরেরা।

দৈনিকটি আরো জানাচ্ছে, কুশল পেরেরাকে অধিনায়কের দায়িত্ব দেয়া হলে সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হতে পারে কুশল মেন্ডিসকে। তবে ওয়ানডের নেতৃত্ব পাওয়ার দৌড়ে আছেন দলটির টি-টোয়েন্টি অধিনায়ক ধাসুন শানাকাও।

তবে সব কিছু চূড়ান্ত হবে আগামী ১০ মে ফিটনেস পরীক্ষার পর। এরপর ১৬ মে বাংলাদেশে রওয়ানা করবে শ্রীলঙ্কা দল।

বাংলাদেশ সফরের জন্য শ্রীলঙ্কা সম্ভাব্য দল: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), ধানুষ্কা গুণাথিলাকা, অবিষ্কা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা, নিরোসন ডিকভেলা, ধনঞ্জয়া ডি সিলভা, আশিন বান্দারা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসরঙ্গা, রমেশ মেন্ডিস, আকিলা ধানাঞ্জায়া, লাকসান সান্দাকান, ইসুরু উদানা, চামিকা করুণারত্নে, বিনুরা ফার্নান্দো, অসিত ফার্নান্ডো, দুশমন্ত চামীরা ও শিরান ফার্নান্দো।

এমআর/

RTV Drama
RTVPLUS