Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২১, ০৮:২৪
আপডেট : ০৬ মে ২০২১, ০৮:৩২

রিয়ালকে বিধ্বস্ত করে উয়েফার ফাইনালে চেলসি

ছবি- টুইটার

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল এখন ‘অল ইংলিশ’। বুধবার রাতে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে চেলসি আর আগের রাতে প্যারিস সেইন্ট জার্মেইনকে হারায় ম্যানচেস্টার সিটি।

স্ট্যামফোর্ড ব্রিজে সেমি-ফাইনালের ফিরতি লেগে রিয়ালকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। প্রথম লেগে রিয়ালের মাঠে ১-১ গোলে ড্র করা ইংলিশ ক্লাবটি দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে এগিয়ে নিশ্চিত করেছে ফাইনাল।

নিজেদের মাঠে ম্যাচের পুরো সময়টাই একক আধিপত্য দেখায় চেলসি। শুধু মাঠের খেলাই নয়, দুই কোচের মধ্যেও ছিল লড়াই। চেলসির বর্তমান জার্মান কোচ টমাস টুখেল ও রিয়াল কোচ জিনেদিন জিদানের মধ্যে। কেন না, জার্মান এই কোচের বিপক্ষে কখনও জিততে পারেনি জিদান।

রিয়ালকে শুরু থেকেই চেপে ধরা চেলসি প্রথমার্ধেই সুযোগ কাজে লাগায়। ২৮ মিনিটের মাথায় কাই হাভার্টজের নেয়া শট বারে লেগে ফিরে আসলে সেটিই আবার হেড দিয়ে গোল পোস্টে জড়ান ওয়ার্নার। বাকি সময়টায় আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে এগিয়ে বিরতিতে যায় চেলসি।

Player ratings: Chelsea 2-0 Real Madrid; 2020/21 Champions League -  Managing Madrid

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে নিতে পারতেন হাভার্টজ। তবে কোর্তোয়ার দৃঢ়তায় এবারের মতো রক্ষা পায় রিয়াল। তবে ব্যবধান দ্বিগুণ করতে চেলসির লেগে যায় ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত। ডানদিক থেকে পুলিসিকের বাড়িয়ে দেয়া বল বক্সে পান ম্যাসন মাউন্ট। সুযোগ কাজে লাগিয়ে ডান পায়ের শটে জালে জড়ান বল।

তাতেই নিশ্চিত হয়ে যায় ৮ মৌসুম পর চেলসির উয়েফা ফাইনাল। ২০১১-১২ মৌসুমে বায়ার্ন মিউনিখকে হারিয়ে ইউরোপ চ্যাম্পিয়ন হওয়ার পর আবারও টুর্নামেন্টটির ফাইনালে উঠল চেলসি। আগামী ২৯ মে তুরস্কের ইস্তানবুলে শিরোপা লড়াইয়ে নামবে দুই ইংলিশ ক্লাব ম্যানসিটি ও চেলসি।

এমআর/

RTV Drama
RTVPLUS