Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ মে ২০২১, ০০:০৯
আপডেট : ০৫ মে ২০২১, ০৯:৫০

এমসিসির সদস্যপদ পেয়ে খেলা চালিয়ে নেয়ার ইঙ্গিত আফ্রিদির

Shahid Afridi mcc, rtv online
শহীদ আফ্রিদি

মেরিলেবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) আজীবন সদস্য হলেন পাকিস্তানের কিংবদন্তি শহীদ আফ্রিদি। মঙ্গলবার টুইট পোস্টে ক্রিকেটের সবচেয়ে প্রসিদ্ধ ক্লাবের অংশ পারার বিষয়টি নিজেই নিশ্চিত করেন। এসময় খেলা চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন বুমবুম খ্যাত এই তারকা।

দেশটির সাবেক অধিনায়ক বলেন, ‘এমসিসি আজীবন সদস্য হতে পেরে সম্মানিত। ধন্যবাদ জানাকতে চাই সবচেয়ে মর্যাদাপূর্ণ এই ক্লাবকে।’

ক্রিকেটকে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে দিবেন উল্লেখ করেছেন আফ্রিদি। খেলা চালিয়ে যাওয়া বিষয়টি ইঙ্গিত দিয়ে তিনি বলেন, ‘চেষ্টা করবো এই খেলাকে মাঠ ও মাঠের বাইরে থেকে মানুষের কাছে তুলে ধরার।’

১৯৯৬ সালে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় আফ্রিদির। একাধিকবার অবসরের সিদ্ধান্ত নিলেও খেলা চালিয়ে যেতে থাকেন। শেষ পর্যন্ত ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান।

ক্যারিয়ারে ২৭ টেস্ট, ৩৯৮ ওয়ানডে ও ৯৯টি টি-টোয়েন্টি খেলেছেন। রান করেছেন ১১ হাজারের বেশি। উইকেট রয়েছে ৫৪১টি।

পাকিস্তানের জার্সিতে মাঠে না নামলেও এখনও ২২ গজ মাতিয়ে বেড়াচ্ছেন ৪১ বছর বয়সী এই তারকা। বিশ্বের নানা প্রান্তে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলেন তিনি। ২০২১ পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) অংশ নিয়েছেন। করোনার কারণে আসরটি স্থগিত হলেও আগামী জুনের প্রথম সপ্তাহে মাঠে গড়ানো কথা রয়েছে আসরটির। আফ্রিদি নেতৃত্বাধীন মুলতান সুলতানে ডাক পেয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদও।

ওয়াই

RTV Drama
RTVPLUS