Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

আইপিএল আয়োজনে ব্যর্থ, টি-টোয়েন্টি বিশ্বকাপও হতে পারে হাত ছাড়া

t 20 world cup india 2021 pl-2021-bcci, rtv online
বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি

করোনাভাইরাসের দাপটে টিকতে পারেনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। একাধিক ফ্রাঞ্চাইজির খেলোয়াড় ও সাপোর্ট স্টাফরা আক্রান্ত হতেই স্থগিত করে দেয়া হয় টুর্নামেন্টের ২০২১ সালের আসর। ভারতে চলতি বছরে বসতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজনও অনিশ্চিত হয়ে পড়েছে।

মঙ্গলবার দুপুরে অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিতের সিদ্ধান্ত জানায় ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)।

১৬টি দেশকে নিয়ে অক্টোবর-নভেম্বরে আয়োজনের কথা সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপের। তার আগে অবশ্য করোনাভাইরাসের তৃতীয় ঢেউ আক্রমণের আশঙ্কা করছে ভারত সরকার।

সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, দেশটির কেন্দ্রীয় সরকার পক্ষ থেকে বিসিসিআই’র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করা হয়েছে। করোনা সংক্রমণের মাত্রা বেড়ে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্ব আসর সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের পরামর্শ দেয়া হয়েছে ভারতীয় বোর্ডকে।

যদিও এখনই দমে যেতে চাইছেন না বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আরও সময় বাকি। আমরা করোনা পরিস্থিতির দিকে নজর রাখছি। পরিস্থিতি অনুযায়ী আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।’

ওয়াই

আর্থিক ক্ষতির ওপর মামলার ঘা-তে ঝালাপালা বিসিসিআই। করোনা ভাইরাসের জেরে আইপিএল ২০২১ স্থগিত হতেই সৌরভ গঙ্গোপাধ্যায় শিবিরের বিরুদ্ধে বম্বে হাইকোর্টে জনস্বার্থ মামলার আবেদন জমা পড়ল। এই অস্থির সময়ে দেশে জমকালো ক্রিকেট লিগ আয়োজন করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডর কাছে এক হাজার কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

ওয়াই

RTV Drama
RTVPLUS