Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২১, ০৯:৩৩
আপডেট : ২৯ এপ্রিল ২০২১, ০৯:৫২

‘এই মুহূর্তে আইপিএল চালিয়ে যাওয়াটা বড় অন্যায়’

ছবি- আইপিএল

করোনায় আক্রান্ত আর মৃত্যুর তালিকাটা দৈনিক লম্বা হচ্ছে ভারতে। দেশটিতে মহামারি যেভাবে ছড়িয়ে পড়েছে সেটা সামাল দেয়াটা বড় কঠিন হয়ে পড়েছে। দেশটির রাজধানী দিল্লিতে চলছে চিকিৎসা আর অক্সিজেনের হাহাকার। অথচ সেখানেই কী না দরজা বন্ধ করে চলছে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের রঙিন উৎসব।

আরও পড়ুনঃ টিভিতে আজ যত খেলা

এর মধ্যে বিদেশী কয়েকজন ক্রিকেটার ছেড়েছেন ভারত। এই তালিকায় রয়েছেন ভারতের রবীচন্দ্রন অশ্বিন। আইপিএল নিয়ে মুখ খুলতে শুরু করেছেন বিদেশী তারকা ক্রিকেটাররা। শুধু ক্রিকেটাররা নয়, বিভিন্ন খেলার আন্তর্জাতিক তারকারাও করছেন সমালোচনা। তবুও এসব সমালোচনা যেন কানে যায় না ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তাদের।

I'm sure': Gary Lineker highlights 'problem' with Daniel Ek buying Arsenal  from Kroenke

গ্যারি লিনেকার

আইপিএলের সমালোচনা করেছেন ইংল্যান্ডের সাবেক ফুটবল তারকা গ্যারি লিনেকার। বিস্ময় প্রকাশ করে লিনেকার টুইট করেছেন, আইপিএল দারুণ বিনোদন হলেও দেশটির চরম সঙ্কটাপন্ন সময়ে টুর্নামেন্ট চালিয়ে যাওয়াটা অনেক বড় অন্যায়।

“আইপিএল আমি নিজেও দেখি। ক্রিকেটের উপভোগ্য একটা মঞ্চ কিন্তু, করোনা মহামারিতে দেশটির এই চরম সঙ্কটাপন্ন সময়ে টুর্নামেন্ট চালিয়ে যাওয়াটা অনেক বড় অন্যায় হচ্ছে। যেখানে রানের চেয়েও দ্রুতগতিতে প্রাণ হারাচ্ছে মানুষ!’’

ভারতের রবীচন্দ্রন অশ্বিন ছাড়াও অস্ট্রেলিয়ার তিন খেলোয়াড় অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন চলে গেছেন নিজ দেশে। বর্তমান পরিস্থিতিতে দেশে ফেরা নিয়ে উদ্বিগ্ন বিদেশি খেলোয়াড়েরা। মুম্বাই ইন্ডিয়ানসের অজি ব্যাটসম্যান ক্রিস লিন অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের কাছে আর্জি করেছেন, টুর্নামেন্ট শেষে যেন চার্টার্ড ফ্লাইটে দেশে নেয়া হয়।

ক্রিকেটারদের এমন উদ্বিগ্ন হতে দেখে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী সংবাদ সংস্থা পিটিআইকে দেয়া সাক্ষাতকারে বলেছেন, খেলোয়াড়রা যেন দেশে ফেরা নিয়ে উদ্বিগ্ন না হয়। প্রয়োজনে ভারতীয় বোর্ড তাদের দেশে ফেরানোর ব্যবস্থা করবে।

আইপিএল নিয়ে উদ্বিগ্ন প্রকাশ করে সাবেক অজি তারকা অ্যাডাম গিলক্রিস্ট টুইট করেন, ‘‘ভারতের জন্য শুভকামনা। আতঙ্কিত হওয়ার মতো বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। এসবের মধ্যেই চলছে আইপিএল। কতটা ঠিক হচ্ছে? প্রার্থনা তোমাদের জন্য!’’

তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বলা হচ্ছে ফ্র্যাঞ্চাইজি ও ক্রিকেটাররা বলছেন, দেশের এই কঠিন মুহূর্তে নাকি মানুষের মনে স্বস্তি ফেরাবে আইপিএল।

আরও পড়ুন...

করোনা: ভারতে সব রেকর্ড ভাঙলো মৃত্যু ও শনাক্তে

গ্রেনেড ভেবে পুলিশে ফোন, পরে জানা গেলো সেক্স টয়!

এমআর/

RTV Drama
RTVPLUS