Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২১, ২১:৫৭
আপডেট : ২৮ এপ্রিল ২০২১, ২২:৪৪

তামিম আক্রমণ শুরু করলে ম্যাচে ফেরা কঠিন: লঙ্কান অধিনায়ক

Tamim Iqbal, Sri Lanka v Bangladesh, rtv online
তামিম ইকবাল

‘ধনঞ্জয়া ডি সিলভা ও রমেশ মেন্ডিস আমাদের সঙ্গে থাকবেন। শেষ কয়েকটা সিরিজে অফ স্পিনারদের বিপক্ষে সুবিধা করতে পারেননি তামিম ইকবাল। প্রথম পাঁচ থেকে ১০ ওভারে সুরাঙ্গা লাকমলের বলেও তাকে ফেরানো সম্ভব। তামিম যেভাবে খেলেন তাকে এলবিডব্লিউ করা সহজ। যদি না হয় তাহলে তাকে রক্ষণাত্মক খেলতে বাধ্য করার চেষ্টা করবো।’

বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচ শুরু হচ্ছে। বুধবার ভাচুর্য়াল সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে এসব কথা বলেন লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নে।

তামিমকে নিয়ে এত পরিকল্পনার অবশ্য কারণ রয়েছে। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১০১ বলে ৯০ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। বিশাল সংগ্রহ পায় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ৯৮ বলে ৭৪ রানের ইনিংস আসে তার ব্যাট থেকে।

বাংলাদেশের এই ওপেনারকে শুরুতে ফিরিয়ে দেয়ার নানা পরিকল্পনা ছিল শ্রীলঙ্কার যদিও সব ভেস্তে গেছে।

করুণারত্নে বলেন, ‘তামিম দ্রুত রান করেছেন। তার কারণে বোলাররা বাংলাদেশকে চাপে ফেলতে পারেনি। আমাদের যা করতে হবে, তাকে রান করা থেকে বিরত রাখতে হবে। এতে তার ভুল করার সম্ভাবনা থাকবে। প্রথম টেস্টে তাকে দ্রুত আউট করার চেষ্টায় ছিলাম আমরা। ফলে আমরা আরও রান খরচ করেছি। আমাদের পরিকল্পনা যেখানে বেশি রান তুলেন সেখানে আক্রমণাত্মক ফিল্ডিং সাজানো। যাতে আরও সচেতন হয়ে খেলেন তিনি। যখন তিনি আক্রমণ চালান তখন রান হতে থাকে। তা থেকে ম্যাচে ফিরে আসতে আমাদের প্রচুর সময় লেগে যায়।’

বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় শুরু হবে ম্যাচটি। ক্যান্ডি থেকে সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও টি-স্পোর্টস। সনি নেটওয়ার্কে দেখা যাবে এই ম্যাচ।

ওয়াই

RTV Drama
RTVPLUS