Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২১, ২২:৩৯
আপডেট : ২৭ এপ্রিল ২০২১, ২৩:১৪

পিএসএলে দল পেলেন তিন বাংলাদেশি ক্রিকেটার

shakib al hasan and mahmudullah liton das bangladesh pakistan super league psl, rtv online
সাকিব আল হাসান - ফাইল ছবি

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) বদলি প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটার সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ ও লিটন দাস।

মঙ্গলবার ভার্চুয়াল নিলামে সাকিবকে নিজেদের করে নিয়েছে লাহোর কালান্দার্স, মুলতান সুলতানের জার্সিতে দেখা যাবে মাহমুদুল্লাহকে এছাড়া লিটন দাসকে দলে ভিড়িয়েছে করাচি কিংস।

করোনা প্রকোটে মার্চে স্থগিত হয়ে যায় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসর। মাত্র ১৪টি ম্যাচ অনুষ্ঠিত হবার পরেই আসে ঘোষণা। এর কারণ ছিল, এক দলের বেশ কয়েকজন খেলোয়াড় ও স্টাফের করোনা আক্রান্ত হওয়ায়।

স্থগিত হওয়া পিএসএল শুরু হতে যাচ্ছে আগামী জুনে। বাকি ম্যাচগুলোর জন্য নতুন করে খেলোয়াড় নিলামের আয়োজন করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ষষ্ঠ আসরের নিলামে বাংলাদেশ বেশ কয়েকজন ক্রিকেটারের নাম থাকলেও কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখায়নি দলে নিতে। এবার পাঁচ টাইগার ক্রিকেটার ছিলেন নিলামে।

স্থগিত হওয়া আসরের জন্য নতুন করে যে নিলাম করতে যাচ্ছে পিএসএল সেখানে জায়গা হয় সাকিব আল হাসান, তামিম ইকবাল, লিটন দাস, তাসকিন আহমেদ এবং সাব্বির রহমাননের।

এবারের নিলামের সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে আছেন সাকিব আল হাসান। ডায়মন্ড ক্যাটাগরিতে তামিম ইকবাল। সিলভার ক্যাটাগরিতে লিটন দাস, তাসকিন আহমেদ ও সাব্বির রহমান।

চলতি মাসের শেষ সপ্তাহে ভার্চুয়াল ড্রাফটে অনুষ্ঠিত হবে ১৩২ জন বিদেশি খেলোয়াড়ের নিলাম।

দক্ষিণ এশিয়ায় করোনার ভয়াবহ পরিস্থিতি চূড়ায় গিয়ে পৌঁছেছে। এমন অবস্থায় বেশ কয়েকজন খেলোয়াড় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ছেড়ে চলে গেছে নিজ দেশে।

এমন অবস্থায় পাকিস্তানে বিদেশি খেলোয়াড়রা খেলতে যাবে কী না সেই শঙ্কা থেকেই যায়।

এর আগেও পিএসএল বিপাকে পড়লেই কেবল তামিম-বিজয়দের দলে নিতে দেখা গেছে। আগামী ১ জুন স্থগিত হওয়া পিএসএল পুনরায় মাঠে গড়াবে। আর টুর্নামেন্টটির ফাইনাল মাঠে গড়াবে ২০ জুন।

বিস্তারিত আসছে..

RTV Drama
RTVPLUS