Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১০ মে ২০২১, ২৭ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২১, ১৯:২৭
আপডেট : ২৭ এপ্রিল ২০২১, ১৯:৩৫

অধিনায়কের ৩৫, কোচের বয়স ৩৩

Bayern Munich Manuel Neuer Julian Nagelsmann, rtv online
বায়ার্ন মিউনিখের অধিনায়ক ম্যানুয়েল নয়ার ও কোচ ইউলিয়ান নাগলসমান

সম্প্রতি বায়ার্নের কোচ হ্যান্সি ফ্লিক জার্মান জাতীয় দলের যোগ দেয়ার ঘোষণা দিয়েছেন। তার বদলে ইউলিয়ান নাগলসমানকে নিয়োগ দিয়েছে মিউনিখের দলটি।

বুন্ডেজ লিগার চ্যাম্পিয়নরা ঘোষণা দিয়েছে, নতুন মৌসুমে বাভারিয়ানদের ডাগ-আউট সামলাবেন আরবি লাইপজিগের দায়িত্বে থাকা এই কোচ। আগামী ১ জুলাই থেকে দায়িত্ব নিতে চলেছেন তিনি। লাইপজিগ থেকে ২৫০ কোটি টাকারও অর্থে দলটিতে নেয়া হচ্ছে তাকে।

মজার বিষয় হচ্ছে, বায়ার্ন মিউনিখের অধিনায়ক ম্যানুয়েল নয়ারের বয়স ৩৫ অন্যদিকে নতুন যোগ দেয়া কোচের বয়স মাত্র ৩৩ বছর। ২০১৬ সালে মাত্র ২৮ বছর বয়সে পেশাদার কোচ হিসেবে অভিষেক হয় নাগলসমানের। হফিংহ্যামের হয়ে তিন মৌসুম কাটানোর পর ২০১৯ সালে লাইপজিগে যোগ দেন তিনি।। জার্মান দলটির গোলরক্ষক ৮টি বুন্ডেজ লিগা, ৫টি করে ডিএফবি পোকাল ও সুপার কাপ, দুইবার করে উয়েফা চ্যাম্পিয়নস লিগ, দুটি সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন।

ছোট থেকে ফুটবলার হিসেবে ক্যারিয়ার গড়লেও বারবার চোটের কারণে পেশাদার ফুটবলার হতে বাধা পেতে হয় নাগলসমানকে। শেষ পর্যন্ত কোচিংকেই পেশা হিসেবে বেছে নেন তিনি।

অসবার্গ ও এইটিন সিক্সটি মিউনিখের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন নাগলসমান। লাইপজিগের জুনিয়র টিমের কোচ হিসেবে কাজ করেছেন তিনি। এবার অপেক্ষা জামার্নির ইতিহাসের সফলতম দলটির হয়ে অভিষেক করার।

ওয়াই

RTV Drama
RTVPLUS