Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮

ব্যাটে-বলে ব্যর্থ সাকিব, হারল কলকাতা

ছবি- আইপিএল

এ নিয়ে টানা দুই ম্যাচে হারল কলকাতা নাইট রাইডার্স। নিজেদের দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের সঙ্গে জিততে জিততে হেরে যায় নাইটরা। আজ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাংগালুরুর কাছেও হারল দলটা।

ব্যাট হাতে একের পর এক ব্যর্থতার গল্প লিখেছে নাইট ব্যাটসম্যানরা। কেউ সেট হতে গিয়ে আউট হয়েছে আবার কেউ টেস্ট মেজাজে ব্যাটিং করে ডেকে আনেন বিপর্যয়। বলা যায় কলকাতা উভয় দিক থেকেই ব্যর্থ।

দিনের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রয়াল চ্যালেঞ্জার্স।

ব্যাট করতে নেমে ওপেনার বিরাট কোহলির ৫ রানে ফেরার পর রজত পাতিদারের ১ রানে বিদায় নেয়ায় বিপাকে পড়ে ব্যাঙ্গালুরু। তবে দেবদূত পাডিকালকে নিয়ে ৮৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন গ্লেন ম্যাক্সয়েল।

সাকিব-কামিন্সদের উপর চড়াও হয়ে ম্যাক্সওয়েলের ৭৮ (৪৯) রানে বিদায়ের পর চার-ছয়ের ঝড় তোলেন এবি ডি ভিলিয়ার্স। মাত্র ৩৪ বলে ৩ ছয় ও ৯ চারে অপরাজিত ৭৬ রান করে দলকে এনে দেন বিশাল সংগ্রহ। ব্যাঙ্গালুরু ৪ উইকেটে করেছে ২০৪ রান।

কলকাতার হয়ে সাকিব ২ ওভার করে দেন ২৪ রান। এছাড়া বরুণ চক্রবর্তী ২ উইকেট, প্যাট কামিন্স ও প্রসিধ কৃষ্ণা ১টি করে উইকেট নিলেও করেছেন খরুচে বোলিং।

২০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে কলকাতার দুই ওপেনার নিতিশ রানা ও শুভাম গিল দ্রুত রান তুলতে থাকেন। শুভাম ৯ বলে ২১ আর রানা ১১ বলে ১৮ রান করে ফেরেন সাজঘরে।

এদিন রাহুল ত্রিপাঠির ২০ বলে ২৫ রানের পর অধিনায়ক এউইন মরগ্যান করেন ২৩ বলে ২৯ রান।

দীনেশ কার্তিকও থিতু হবার চেষ্টায় ব্যর্থ হন। ৫ বলে ২ রান করে ফেরেন সাজঘরে। সাকিব আল হাসান গত দুই ম্যাচে রান না পেলেও এই ম্যাচে ব্যাট করেছেন ওয়ানডে মেজাজে। ২৫ বলে ২৬ রান করে যখন সাজঘরের ফেরেন তখন কলকাতা ছিটকে যায় ম্যাচ থেকে।

আন্দ্রে রাসেলের একার লড়াই আর বেশিদূর যায়নি। ২০ বলে ৩১ রান করে কমান হারের ব্যবধান। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৬৬ রান তুলে ৩৮ রানে হেরেছে কলকাতা নাইট রাইডার্স।

ব্যাঙ্গালুরুর হয়ে ৩ উইকেট নেন কাইল জেমিনসন, ২ উইকেট করে নেন যুজবেন্দ্র চাহাল, হার্শাল প্যাটেল আর ১টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।

এমআর/

RTV Drama
RTVPLUS