• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের নিয়ন্ত্রীত বোলিং, মুম্বাইয়ের মাঝারি সংগ্রহ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২১, ২১:৪৫

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৪তম আসরের পঞ্চম ম্যাচে মাঠে নেমেছে মুম্বাই ইন্ডিয়ানস ও কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)। প্রথমে ব্যাট করে কলকাতার সামনে ১৫২ রানের লক্ষ্য দিয়েছে মুম্বাই। কেকেআরের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন সাকিব আল হাসান।

মঙ্গলবার এম এ চিদাম্বরম স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে হয় রোহিত শর্মার দলকে। ইনিংসের দ্বিতীয় ওভারে ৬ বলে ২ রান করে ফিরে যান ওপেনার কুইন্টন ডি কক। বরুণ চক্রবর্তীর বলে রাহুল ত্রিপাঠির হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন।

দ্বিতীয় উইকেটে রোহিতের সঙ্গে ৭৬ রানের জুটি গড়েন সূর্যকুমার জাদব। দলীয় ৮৬ রানের মাথায় জুটি ভাঙেন সাকিব। ৩৫ বলে ৫৬ রান করে জাদব ফিরে যান শুভমান গিলের হাতে ক্যাচ দিয়ে।

দুই রান যোগ হতেই আরেকটি উইকেটের পতন। ৩ বলে ১ রান করা ইশান কিষাণের উইকেট আদায় করেন প্যাট কামিন্স।

১৬তম ওভারের দ্বিতীয় বলে রহিত বোল্ড হন। অজি পেসার কামিন্সে দ্বিতীয় শিকার হওয়ার আগে ৩২ বলে ৪৩ রান করেন অধিনায়ক। পরের ওভারে বিদায় নেন ১৭ বলে ১৫ রান করা হার্দিক পান্ডিয়া। প্রসিদ্ধ কৃষ্ণর করা বলে আন্দ্রে রাসেলের হাতে তালুবন্দী হন তিনি।

অন্যদিকে স্বদেশী কাইরন পোলার্ডকে সুবিধা করতে দেননি ওয়েস্ট ইন্ডিজ তারকা রাসেল। ৮ বলে ৫ রান করে উইকেটরক্ষক দিনেশ কার্তিকের গ্লাভসে ধরা পড়েন পোলার্ড।

রাসেলের দ্বিতীয় শিকার হয়ে রানের খাতা না খুলেই ফেরত যান দক্ষিণ আফ্রিকার তরুণ অলরাউন্ডার মারকো জানসেন।

শেষ ওভারে তৃতীয়, চতুর্থ ও ষষ্ট বলে তিনটি উইকেট তুলেন আন্দ্রে রাসেল। সব মিলিয়ে ২০ ওভারে ১৫২ রানে অলআউট হয়েছে মুম্বাই।

একটি উইকেট পেলেও ৪ ওভার তথা ২৪ বলে মোট ২৩ রান খরচ করেছেন সাকিব। মাত্র একটি চার মারতে পেরেছে সাকিবকে। ডট বল ছিল চারটি।

এদিকে রাসেল পাঁচটি উইকেট তুলে নেন। কামিন্স শিকার করেন দুটি উইকেট। সাকিব ছাড়াও একটি করে উইকেট আদায় করেন বরুন ও প্রসিদ্ধ।

মুম্বাই ইন্ডিয়ানস একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক, সূর্যকুমার যাদব, ইশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, মার্কো জানসেন, জয়ন্ত যাদব, ট্রেন্ট বোল্ট, জাসপ্রিত বুমরাহ।

কলকাতা নাইট রাইডার্স

শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, নীতীশ রানা, এউইন মরগ্যান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেট-রক্ষক), আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, প্যাট কামিন্স, হরভজন সিং, প্রসিদ্ধ কৃষ্ণ ও বরুণ চক্রবর্তী।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh