logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

শ্রীলঙ্কায় তিন দিনের কোয়ারেন্টিন হবে টাইগারদের

নিউজিল্যান্ড সফর থেকে কেবলই দেশে ফিরেছে বাংলাদেশ দল। ওই সফরের শুরুতেও দুই সপ্তাহের কঠোর কোয়ারেন্টিনে থাকতে হয়েছে বাংলাদেশ দলকে।

এবার শ্রীলঙ্কা সফরের পালা টাইগারদের। চলতি মাসেই দুটি টেস্ট ম্যাচ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা করার কথা মুমিনুল হকদের। তবে এখানেও থাকতে হবে কোয়ারেন্টিনে।

এর আগে এই সফর দুইবার স্থগিত হয়ে যায়। প্রথমবার করোনা মহামারির শুরুতে আর পরেরবার কোয়ারেন্টিনের সময় নিয়ে।

এবার অবশ্য টাইগারদের গতবারের কঠোর নিয়মের গ্যাঁড়াকলে ফেলতে যাচ্ছে না লঙ্কান ক্রিকেট বোর্ড।

জাতীয় দলের প্রধান নির্বাচক হাবিবুল বাশার সুমন সোমবার গণমাধ্যমকে জানিয়েছেন, শ্রীলঙ্কায় তিন দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে ক্রিকেটারদের। এছাড়াও বাড়তি খেলোয়াড়দের ক্ষেত্রেও নিয়ম সহজ করা হয়েছে।

‘শ্রীলঙ্কায় তিন দিনের কোয়ারেন্টিন। নিউজিল্যান্ডের মতো ১৪ দিনের কোয়ারেন্টিন নয়। এমন না যে দুইদিন লাগবে পৌঁছাতে। শ্রীলঙ্কায় যেতে খুব কম সময় লাগে, কোয়ারেন্টাইন সময়সীমাও কম আছে। এ ক্ষেত্রে ইমার্জেন্সি হলে ৩-৪ দিন আগে প্লেয়ার নেওয়া যাবে। যেহেতু দুইটা টেস্ট ম্যাচ, বহরটা নিউজিল্যান্ডের মত বড় হোক সেটা আমরা চাই না। চাই বহরটা ছোট হোক। সেসব আলোচনা করেই স্কোয়াড দেওয়া হবে।’

মুশফিকুর রহিমের চোট ও শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা নিয়ে হাবিবুল বাশার বলেছেন, ‘ফিটনেস নিয়ে একটা চিন্তা বিষয় আছে। আমি যতটুক জানি মুশফিক ফিট হয়ে যাবে। আরও কয়েকটা জায়গায় চিন্তার বিষয় আছে। হাসান মাহমুদের ফিটনেস ইস্যু আছে, আমরা তার ফাইনাল রিপোর্ট আজকে বা কালকে পেয়ে যাবো। ফিটনেস ইস্যুর কারণেই আমরা দলটা এখনো দিতে পারিনি। আজ কালকের মধ্যে সবার রিপোর্ট পেয়ে যাবো। এরপরই দল চূড়ান্ত করে ফেলবো।’

এমআর/

RTV Drama
RTVPLUS