• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পারিশ্রমিক বাড়ানোর অনুরোধ মুশফিকের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ এপ্রিল ২০১৭, ১৫:১৯

ওয়ানডে ক্রিকেটে এরই মধ্যে সমীহ জাগানিয়া দলে পরিণত হয়েছে বাংলাদেশ। পাশাপাশি বিসিবিও ধনী ক্রিকেট বোর্ডের তালিকায় জায়গা করে নিয়েছে। তবে সেই তুলনায় ভাগ্য বদলায়নি দেশের ক্রিকেটারদের। বিশ্বের অন্য দেশের তুলনায় বেশ কম পারিশ্রমিক পান মাশরাফি-মুশফিকরা। এবার বোর্ডের কাছে পারিশ্রমিক বাড়ানোর অনুরোধ করলেন টাইগার টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম।

গেলো রোববার মিরপুরে প্রিমিয়ার লিগের দলবদল করতে এসে তিনি বলেন, প্রিমিয়ার লিগ ও বিপিএল খেলে ক্রিকেটাররা আর্থিকভাবে বেশ লাভবান হয়। সবাই এ দু’আড়াই মাসের জন্য মুখিয়ে থাকে। জাতীয় দলের হয়ে আমরা বছরে ৯-১০ মাস ব্যস্ত থাকি। ঘরোয়া লিগের মতো জাতীয় দলেও যদি এমন পেমেন্ট পেতাম তাহলে অবশ্যই ভালো হতো।

বিসিবির কাছে বেতন-ভাতা বাড়ানোর দাবি এর আগেই জানিয়ে রেখেছেন ক্রিকেটাররা। মুশফিকের বিশ্বাস, বিসিবি তাদের অনুরোধে সাড়া দেবে।

১টি আন্তর্জাতিক ওয়ানডে খেলে মুশফিকরা পান ৭৫ হাজার টাকা করে। টেস্ট খেললে পান এর দ্বিগুণ। পঞ্চমদিন লাঞ্চ পর্যন্ত টেস্ট খেলতে পারলে পান ২ লাখ টাকা করে। আর ‘ড্র’করলে পান আড়াই লাখ টাকা করে। সবচে’ কম পারিশ্রমিক টি-টোয়েন্টিতে। প্রতি টি-টোয়েন্টিতে পার ৫০ হাজার টাকা করে।

বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, জাতীয় দলের হয়ে ১০-১২ বছর খেলার পর এখনো মনে হয়; অনেক কিছুই নেই। আমরা বোর্ডের কাছে অনুরোধ করেছি। আশা করি, বিসিবি সেটি মাথায় রাখবে এবং ক্রিকেটারদের জন্য কিছু করবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh