Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ এপ্রিল ২০২১, ১৭:১৯
আপডেট : ০৩ এপ্রিল ২০২১, ১৭:২৮

তিন শর্তে বার্সায় থাকবেন মেসি

lionel messi, RTV ONLINE
লিওনেল মেসি || ছবি- সংগৃহীত

‘তুমি জানো তোমার জন্য আমি কতটা আবেগি। তোমাকে দলে রাখার জন্য আমি সব কিছুই করতে রাজি। তুমি চাইলেও যেতে পারবে না, এটাও তোমার ভালো করেই জানা আছে।’ কয়েকদিন আগে দ্বিতীয় মেয়াদে বার্সেলোনার সভাপতি হিসেবে শপথ নেয়ার সময় এই কথাগুলো বলেছিলেন হুয়ান লাপোর্তা। উদ্দেশ্য ছিল দলটির সেরাদের সেরা তারকা লিওনেল মেসি।

এমন সব কথা বলার কারণ সবারই জানা। চলতি মৌসুম শুরু আগে আর্জেন্টাইন অধিনায়ক জানিয়ে দেন, বার্সা ছাড়তে চলেছেন তিনি। যদিও চলমান মৌসুম তথা চুক্তি শেষ হওয়া পর্যন্ত কাতালান জার্সিতে মাঠ মাতানোর।

লিওনেল মেসিকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছে ম্যানচেস্টার সিটি-প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) মতো দল। অন্যদিকে নতুন সভাপতি লাপোর্তা সরাসরি জানিয়ে দিয়েছেন, তাকে দলে রাখতে সব করতে প্রস্তুত তিনি।

এমন অবস্থায় ছয় বারের ব্যালন ডি’ অর জয়ী বার্সার কাছে তিনটি শর্ত দিয়েছেন বলে জানিয়েছে ইউরোপিয়ান গণমাধ্যমগুলো। এক নজরে দেখে নিবো সেগুলো:

১. প্রতিযোগিতামূলক স্কোয়াড সঙ্গে উপযোগী ট্রান্সফার অবকাঠামো

ব্লাউগ্রানা শিবিরের আর্থিক অবস্থা তেমন সুখকর নয়। তাই নতুন ফুটবলার নেয়ার ক্ষেত্রে অপ্রয়োজনীয় অর্থ ব্যয়ের বিপক্ষে অবস্থান মেসির। তার মতে, ম্যানটেস্টার সিটি থেকে এরিক গার্সিয়াকে ফ্রি-ট্রান্সফারে দলে নেয়া যেতে পারে। অন্যদিকে একজন মার্কি খেলোয়াড়কে দলে নেয়া।

২. অ্যাকাডেমির তরুণ প্রতিভাদের উপর আস্থা

বার্সেলোনার অ্যাকাডেমি লা মাসিয়া থেকেই উত্থান মেসির। তার চাওয়া প্রতিভাদের উপর ক্লাব যেন আস্থা রাখে।

৩. কোচ ও ক্লাব সভাপতির সঙ্গে সরাসরির আলোচনার রাস্তা খোলা রাখা

সবসময়ে ক্লাব যেন কোচ এবং ক্লাব সভাপতির সঙ্গে মুখোমুখি আলোচনার রাস্তা খোলা রাখতে জোর দিয়েছেন মেসি।

ওয়াই/পি

RTV Drama
RTVPLUS