• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কায় সফল মিশন শেষে দেশে মাশরাফিরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ এপ্রিল ২০১৭, ১২:২২

শ্রীলঙ্কায় সফল মিশন শেষে দেশে ফিরলো বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় দেড় মাসের সফর শেষে শুক্রবার দেশে ফেরে দলটি। শ্রীলঙ্কান এয়ারলাইনসে বেলা সাড়ে ১১টায় ঢাকা হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে মাশরাফিবাহিনী। তবে দেশে না ফিরে কলম্বো থেকে আইপিএল খেলতে চলে গেছেন সাকিব।

শ্রীলঙ্কা সফরে ব্যাপক সাফল্য পেয়েছে বাংলাদেশ। প্রথম টেস্টে হেরে গেলেও নিজেদের শততম টেস্টে জয়ের স্বাদ পায় টাইগাররা। এ জয়ে ২ ম্যাচ টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ হয়। টেস্টের পর ওয়ানডে সিরিজও ১-১ সমতায় শেষ হয়। ৩ ম্যাচ ওয়ানডের সিরিজের প্রথমটিতে সব বিভাগে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করে বড় জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। দ্বিতীয় ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আর তৃতীয় ও শেষ ওয়ানডে স্বাগতিকদের কাছে হেরে যাওয়ায় সমতায় শেষ হয়।

পরে ২ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টসের সময় অবসরের ঘোষণা দেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ফলে মানসিকভাবে ভেঙে পড়ে দলের সতীর্থরা। শেষমেষ ওই ম্যাচে হেরেও যায় টাইগাররা। অবশ্য ওই দিনই দলের খেলোয়াড়েরা জানান, সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ জিতে মাশরাফিকে বিদায়ী উপহার দেবেন তারা। শেষ পর্যন্ত তা জিতে ম্যাশকে অসাধারণ উপহার দেন সাকিবরা।

এদিকে, সফরের ভুলত্রুটি শুধরে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো করার প্রত্যয় ব্যক্ত করেছেন মাশরাফি বিন মর্তুজা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh