logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২১, ০৯:২৯
আপডেট : ০৮ মার্চ ২০২১, ১০:১৬

মাদ্রিদ ডার্বি ম্যাচ ড্র

শেষ মুহূর্তে রিয়ালের মান বাঁচালেন বেনজামা

real madrid benzema suarez, rtv online
ছবি: সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় রোববার রাতে মুখোমুখি হয়ছিলে অ্যাতলেটিকো মাদ্রিদ-রিয়াল মাদ্রিদ। যার মাদ্রিদ ডার্বি হিসেবে পরিচিত। তবে এই ডার্বিতে কেউই জয় নিয়ে ফিরতে পারেনি।

লুইস সুয়ারেজের গোলে ম্যাচের প্রথমার্ধে লিড নেয়া অ্যাতলেটিকোকে জিততে দেয়নি রিয়াল মাদ্রিদ। ম্যাচের শেষ দিকে করিম বেনজেমার গোলে কোনও রকমে হার এড়ায় লস ব্ল্যাঙ্কোসরা। ফলে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে দুই দল।

৪-৩-৩ ফরমেশনে প্রথমার্ধের শুরুতে তেমন সুবিধা করতে পারেনি জিনেদিন জিদানের দল। অ্যাতলেতিকো বরং ৪-১-৪-১ ফরমেশনে খেলে গোল করে এগিয়ে যায়। যদিও বল দখলে কিছুটা এগিয়ে ছিল লুকা মদ্রিচ-টনি ক্রুসরা।

ম্যাচের ১৫ মিনিটে গোল দিয়ে এগিয়ে যায় অ্যাতলেতিকো। এরপর ২৮ মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসিমিরোর জোরালো শট গোলকিপার প্রতিহত করলে ম্যাচে সমতা আনা যায়নি। ৪১ মিনিটেও হতাশ হতে হয় জিদানের দলকে।

এক গোলে পিছিয়ে থেকে রিয়াল বিরতি পর গোল করার চেষ্টা করে গেছে। বেনজেমা-ক্রস-ভিনিসিয়াসরা আক্রমণ গড়েও গোল পাচ্ছিল না। ৭৪ মিনিটে বেনজেমার শট বারের ওপর দিয়ে যায়। এরপর ৮১ মিনিটে ব্যর্থ হয় রিয়াল। অবশেষে ৮৮ মিনিটে রিয়াল গোলের দেখা পায়।

নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকোর বিপক্ষে জিততে পারলে রিয়াল ছুঁতে পারতো চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে। যদিও তা সম্ভব হয়নি।

এই ড্রয়ে শিরোপা জয়ের লড়াইয়ে টিকে থাকলো জিনেদিন জিদানের শিষ্যরা। ২৬ ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে লস ব্লাঙ্কোসরা রয়েছে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। সমান ম্যাচ থেকে ৫৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে দ্বিতীয় স্থানে। আর ২৫ ম্যাচ থেকে ৫৯ পয়েন্ট নিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদের অবস্থান শীর্ষে।

এমআই/ওয়াই

RTV Drama
RTVPLUS