logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

‘আমরা যেকোনো দলকে হারাতে সক্ষম’

ছবি- সংগৃহীত

নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে আজ পর্যন্ত কোনো ফরম্যাটে জয় পায়নি বাংলাদেশ। এবার অনেক আশা নিয়ে সফরে গেছে টাইগাররা। এই সফরে রয়েছে সমান ৩টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ।

করোনা মহামারীর লম্বা বিরতির পর প্রথম বিদেশ সফর করছে টাইগাররা। এই সফর দিয়েই নিয়মিত অধিনায়ক হিসেবে প্রথমবার বিদেশ সফরে গিয়েছেন তামিম ইকবাল।

তাই স্বাভাবিক ভাবেই তামিম ইকবালের প্রত্যাশা শুরুটা যেন রঙিন হয়। তামিমও আশাবাদী নিউজিল্যান্ডকে হারানোর। জানিয়েছেন, দল হিসেবে পরিকল্পনা অনুযায়ী খেললে যেকোনো দলকেই হারাতে পারে বাংলাদেশ।

‘হ্যাঁ এটা আমার প্রথম বিদেশ সফর অধিনায়ক হিসেবে। আমি আশাবাদী, সবাই ভালো করার জন্য মুখিয়ে আছে। আমি সব সময় বলি যে, বাংলাদেশ দলের ওই ক্যাপাসিটি আছে। আমরা যদি সবাই পরিকল্পনা করে একসঙ্গে খেলতে পারি যেকোনো দলকে হারাতে সক্ষম। এটা আমার মতো সবাই বিশ্বাস করে দলের।’

এদিকে নিউজিল্যান্ড সফরের ছয় দিন চলে গেলেও রুমে বন্দী জীবন কাটছে গোটা দলের। রুমে সাইক্লিং ও ফ্রি হ্যান্ড এক্সারসাইজ করে সময় কাটলেও আটদিন পর মাথায় গ্রুপ ভিত্তিক অনুশীলনে নামবে বাংলাদেশ।

‘অনুশীলনে প্রথম একটা দুইটা সেশন একটু ডিফিকাল্ট হবে। কালকে যদি আমাদের সবার কোভিড টেস্ট নেগেটিভ আসে তাহলে আমরা মনে হয় পরশু দিন থেকে জিম ইউজ করতে পারব। এছাড়া অষ্টম দিন থেকে সব ঠিকঠাক থাকলে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে প্র্যাক্টিস করতে পারব। এগুলা শুরু হয়ে গেলে আমি মনে করি মনোযোগটা পুরোপুরি ক্রিকেটে চলে আসবে।’

এমআর/

RTV Drama
RTVPLUS