logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

শ্রীলঙ্কা ক্রিকেটে বড় দায়িত্বে টম মুডি

ফাইল ছবি

টম মুডিকে কোচ হিসেবে পেতে কে না চাইবে। তবে তিনি কোনো দলের দীর্ঘ মেয়াদী কোচ হতে আগ্রহী নয় বলেও জানান। তবে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে কোচের দায়িত্ব পালন করেন মৌসুম অনুযায়ী।

তবে এবার লম্বা সময়ের জন্য দায়িত্ব নিয়েছেন অস্ট্রলিয়ান এই সাবেক ক্রিকেটার ও কোচ। আগামী তিন বছরের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। এই সময়ে ৩০০ দিন শ্রীলনকায় থাকবেন তিনি।

এ নিয়ে লঙ্কান ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাশলে ডি সিলভা জানান মুডির কি কি কাজ করবেন।

‘ভবিষ্যৎ সূচি বিশ্লেষণ, ঘরোয়া টুর্নামেন্টের অবকাঠামো ঠিক করা, খেলোয়াড়দের কল্যাণ, শিক্ষা, স্কিল উন্নয়ন, কোচিং ও সাপোর্ট স্টাফের কাঠামো ঠিক করা, হাই পারফরম্যান্স ইউনিটের কাজ ও তথ্য বিশ্লেষণ করাই হবে মুডির কাজ।’

মুডিকে অবশ্য লঙ্কান ক্রিকেটে ফিরিয়ে আনার পেছনে বড় ভুমিকা পালন করেছেন শ্রীলঙ্কার টেকনিক্যাল পরামর্শক কমিটিটে থাকা অরবিন্দ ডি সিলভা।

‘এসএলসি এমন কাউকে খুঁজছিল যিনি এই দেশের ক্রিকেটের সঙ্গে পরিচিত। এখানের ক্রিকেট বুঝতে যার সমস্যা হবে না। তাই মুলত মুডিকে নিয়ে আসা।’

টম মুডি ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত শ্রীলঙ্কান জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। লঙ্কানরা তার অধিনেই রানার্সআপ হয়েছিল বিশ্বকাপে।

এমআর/

RTV Drama
RTVPLUS