logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১৮
আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৩৮

বিপদ ছাড়াই প্রথম দিন শেষ করল ইমার্জিং টাইগাররা

ছবি- বিসিবি

বিসিবি ইমার্জিং ও আয়ারল্যান্ড উল্ভসের মধ্যে চারদিনের একমাত্র ম্যাচটি শুরু হয়েছে শুক্রবার সকালে। প্রথম দিন শেষে বলতে হয় এগিয়ে বিসিবি ইমার্জিং দল।

এদিন টস জিতে ব্যাট করে আয়ারল্যান্ড উল্ভস ১৫১ রান তুলতেই সব উইকেট হারায় ৬৭ ওভারে। জবাবে ব্যাট করতে নেমে কোনো বিপদ ছাড়াই প্রথম দিন শেষ করেছে বিসিবি ইমার্জিং দল।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার সাইফ হাসান ও তানজিদ হাসানের ব্যাটে আসে দ্রুত রান। দ্রুত রান তোলার খেসারতও দিতে হয়েছে তানজিদকে। ৩৯ বলে ৪৪ রান করে সাজঘরে ফিরতে হয়েছে হ্যারি টেক্টরের বলে ক্যাচ দিয়ে।

দিনের বাকি সময়ে আর কোনো উইকেট হারাতে হয়নি, সাইফ অপরাজিত আছেন ২২ রানে আর মাহমুদুল হাসান জয় আছেন ১৮ রানে। বিসিবি ইমার্জিংয়ের সংগ্রহ ১ উইকেটে ৮১ রান।

এর আগে সকালে টস জিতে করার সিদ্ধান্ত নেয় সফরকারী দলের অধিনায়ক হ্যারি টেক্টর। ব্যাট করতে নেমে শুরু থেকেই আইরিশরা তোপে পড়ে বাংলাদেশি বোলারদের। দুই ওপেনার জ্যামস ম্যাককলাম ও জার্মি ললরের জুটি ভাঙে মাত্র ৩৪ রান তুলে। ১৫তম ওভারের শেষ বলে অফ স্পিনার তানভীর ইসলাম ১৯ রানে জ্যামস ম্যাককলামকে সাজঘরে ফেরান।

আরেক ওপেনার জার্মি ললরকে ফেরান খালেদ আহমেদ। ২১.৫ ওভারের মাথায় ১৩ রান করে ক্যাচ দেন ইয়াসির আলীর কাছে।

আইরিশদের ভাঙনের সূর অধিনায়ক হ্যারি টেক্টরের শূন্য রানে ফেরার মধ্য দিয়ে। টেক্টরও তানভীরের ঘূর্ণি সামলাতে না পেরে ক্যাচ দেন উইকেট রক্ষক আকবর আলীর কাছে।

এরপর ১৪ রান করা স্টিফেন ধোনেকে বোল্ড করে ফেরান এবাদত হোসেন। ৬২ রানে টপ অর্ডার হারিয়ে বিপাকে পড়া আইরিশ উল্ভসকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা কার্টিস চ্যাম্পারের। এছাড়া লর্কান টাকারও চেষ্টা করেন সাধ্যমতো। তবে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। চ্যাম্পারকে ৩৮ রানে ফেরান সাইফ হাসান। লরকানকেও ২০ রানে ফেরান সাইফই।

বাকি ব্যাটসম্যানরা যেন সাজঘরে ফিরতে পারলেই বাঁচে। তানভীরের বলে একের পর এক উইকেট দিয়ে এসে শেষ পর্যন্ত ১৫১ রানে অল আউট হয়। বিসিবি ইমার্জিংয়ের হয়ে তানভীর নেন ৫ উইকেট। এছাড়া ২টি করে সাইফ হাসান ও এবাদত হোসেন। ১ উইকেট নেন খালেদ আহমেদ।

এমআর/

RTV Drama
RTVPLUS