logo
  • ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:০৫
আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১৮

গোলের মতো পেলের সন্তানদের সংখ্যা নিয়েও বিভ্রান্তি

pele KIDS WIFE, RTV ONLINE
ছবি- সংগৃহীত

ফুটবলের গোল মেশিন হিসেবে সুপরিচিত পেলে। ব্রাজিলিয়ান কিংবদন্তি ক্যারিয়ারে মোট কত গোল করেছেন, তা নিয়ে নানা আলোচনা। অফিসিয়াল-নন অফিসিয়াল গোল নিয়ে শুরু হয় তর্ক-বিতর্ক। তার সন্তানদের মোট সংখ্যা নিয়েও রয়েছে বিভ্রান্তি!

তিনবারের বিশ্বকাপ জয়ীর মতে ক্লাব ও জাতীয় দলের হয়ে ১২৮৩টি গোল করেছেন তিনি। তবে মোট কয়জন ছেলে-মেয়ে রয়েছে তার। পেলে নিজেই বলতে পারছেন না।

শুনতে অবাক লাগলেও সম্প্রতি নিজেই বিষয়টি জানিয়েছেন ফুটবলের কালো মানিক। তার জীবনী নিয়ে তৈরি হয়েছে একটি ওয়েব সিরিজ। সেখানে নিজের বৈবাহিক ও বিবাহ বহির্ভূত নানা সম্পর্ক নিয়ে কথা বলেছেন ফুটবলের মহাতারকা।

২১ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারে বিশ্বের নানা প্রান্তে অগনিত ভক্ত ছিল পেলের। প্রিয় তারকার সান্নিধ্য পেতে অনেকেই ছিলেন ব্যকুল। তিনটি বিয়ে করলেও অনেকের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন তিনি। মোট সন্তানের সংখ্যা সাত জন বলে জানতো সবাই।

তিনি বলেন, ‘সত্যি করে বললে, আমার অনেক সম্পর্ক ছিল। ওই সম্পর্কের অধিকাংশ ক্ষেত্রেই সন্তান জন্মেছিল। স্বীকার করতে কোনও দ্বিধা নেই, তাদের অধিকাংশের কথাই আমি অনেক পরে জানতে পেরেছি।’

তার দাবি যেখানে যাই করেছেন প্রথম স্ত্রী রোসেমেরি ডস রেইস ছলবি সব কিছুই জানতেন। পেলে বলেন, ‘আমার প্রথম স্ত্রী, আমার প্রথম বান্ধবীর কাছে কখনও মিথ্যা কথা বলিনি। তারা সব জানে।’

১৯৬৬ সালে ছলবির সঙ্গে বিয়ে হয় বিশ্ব ফুটবলের মহানায়কের। ১৯৮২ সালে ভেঙে যায় এই বিয়ে। ১৯৯৪ সালে আসিরিয়া লেইমস সেইক্সাসের সঙ্গে বিয়ে করেন। ২০০৮ সালে সম্পর্ক শেষ হয় তাদের। ২০১৬ সালে ৭৩ বছর বয়সে তৃতীয় বিয়ে করেন। স্ত্রী মার্সিয়া আওকির সঙ্গেই ৬ বছর প্রেম করার পর বিয়ে করেছিলেন। এখনও তার সঙ্গেই থাকেন পেলে।

ওয়াই

RTV Drama
RTVPLUS