Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৫৪
আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২১, ২০:২৮

আইপিএল নিলাম কাল, সাকিবদের বাধা বিসিসিআই

ছবি- সংগৃহীত

বৃহস্পতিবার চেন্নাইতে অনুষ্ঠিত হবে ১৪তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)খেলোয়াড় নিলাম। নিলামে উঠবে ২৮৩ জন বিদেশি ক্রিকেটার। এর মধ্যে আছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

সাকিব আল হাসান রয়েছেন সর্বোচ্চ ভিত্তিমূল্যের এগারো জনের ভেতর। বিশ্বসেরা এই অল-রাউন্ডারের ভিত্তিমূল্য ২ কোটি রুপি। মাহমুদউল্লাহ ৭৫ লাখ রুপি, মোস্তাফিজ ৫০ লাখ এবং সাইফউদ্দিন রয়েছেন ৫০ লাখ রুপির তালিকায়।

চার টাইগার ক্রিকেটারকে ঘিরে যখন বাংলাদেশিদের চোখ চেন্নাইতে তখন বাঁধ সাজছে খোদ বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

আইপিএলের আসন্ন আসর অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল থেকে, শেষ হবে ৬ জুন। এই সময়ে বাংলাদেশের আন্তর্জাতিক সূচী থাকবে ব্যস্ত। কেন না, এপ্রিলে ২ টেস্ট ম্যাচের সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর এবং মে মাসে শ্রীলংকার বিপক্ষে দেশে খেলবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ।

একই ভাবে লঙ্কান ক্রিকেটারদেরও একই সমস্যা। তাই বিসিসিআই চাইছে এই দুই দেশের খেলোয়াড়দের নিয়ে ঝামেলায় না পড়তে।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’ এক প্রতিবেদনে জানিয়েছে, বিসিসিআই থেকে দেয়া সকল ফ্রাঞ্চাইজির চিঠিতে উল্লেখ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার খেলোয়াড়দের কম সময়ের জন্য পাওয়া যাবে।

‘বাংলাদেশের কোন ক্রিকেটার যদি নির্বাচিত হন, তাহলে তার সার্ভিস ২৯ মে-এর পর পাওয়া যাবে না। তাছাড়া আইপিএল চলাকালে যদি তাদের অন্য সিরিজ হয়,তাহলে ওই ক্রিকেটার চলে যাবে।’

এমআর/

RTV Drama
RTVPLUS