logo
  • ঢাকা বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১১ ফাল্গুন ১৪২৭

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

মিরাজ ভাবতেও পারেননি

মেহেদী মিরাজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর হালনাগাদ হয়েছে আইসিসির ওয়ানডে র‍্যাংকিং। যেখানে নড়েনি অল-রাউন্ডারের তালিকায় সবার উপরে থাকা সাকিব আল হাসানের জায়গা।

সাকিব ছাড়াও সেরা দশ বোলারের তালিকায় উঠে এসেছেন অল-রাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেসার মোস্তাফিজুর রহমান। কাটার মাস্টার মোস্তাফিজ আগেও দশে ছিলেন। ২০১৮ সালে ছিলেন পাঁচ নম্বরে তবে মিরাজের জন্য এবারই প্রথম সেরা দশে জায়গা করে নেয়া।

এতে ঘোর যেন কাটছে না এই তরুণ অল-রাউন্ডারের। সুখবর শোনার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দেয়া মিরাজ জানান, তার উচ্ছ্বাসের কথা।

‘খুব ভালো লাগছে। আমি আসলে চিন্তাও করতে পারিনি সেরা পাঁচে থাকব। খুব ভালোই লেগেছে যখন শুনতে পেরেছি এবং সবাই যখন (টিম মেটরা) উইশ করেছে এবং খুব ভালো লাগছে।’

উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ২.৭০ ইকোনমিতে নেন সর্বোচ্চ ৭ উইকেট। ম্যাচ সেরার পুরস্কারও পেয়েছেন দ্বিতীয় ওয়ানডেতে। এই ম্যাচে মিরাজ নেন ৪ উইকেট। তিন ম্যাচেই বেশ ধারাবাহিক ছিলেন এই অল-রাউন্ডার।

‘আমারা ভালো ক্রিকেট খেলেছি এবং সবাই ভালো ক্রিকেট খেলেছে। মেন্টালি সবাই সবাইকে ব্যাক আপ করেছে সাপোর্ট দিয়েছে আমার কাছেও ভালো লেগেছে।’

মিরাজের সঙ্গে মোস্তাফিজও জায়গা করে নিয়েছে সেরা দশের আট নম্বরে। তার সাফল্যেও খুশি মিরাজ। কেন না দুজন একসঙ্গে অনূর্ধ্ব ১৬, ১৭, ১৮, ১৯ খেলেছেন। এখন জাতীয় দলের হয়েও খেলছেন।

‘মোস্তাফিজ টপ টেনের মধ্যে আছে। সে বিশ্বমানের বোলার এবং ও ওয়ানডে ক্রিকেটে দেশকে অনেক জয় এনে দিয়েছে। ওর জন্য এ রকম একটা জিনিস দরকার ছিল। আমরা চাই মোস্তাফিজ আরো ভালো করুক এবং বাংলাদেশকে অনেক জয় এনে দিক।’

এমআর/

RTV Drama
RTVPLUS