logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২১, ১৭:৪৩
আপডেট : ২৪ জানুয়ারি ২০২১, ১৭:৪৫

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

দলে আসছে পরিবর্তন, আস্থা রাখছেন তামিম

তামিম ইকবাল || ছবি- বিসিবি

একটা সময় তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতে যাওয়ার পর শেষ ম্যাচটা হয়ে দাঁড়াতো নিছক নিয়ম রক্ষার ম্যাচে। এখন আর সেই উপায় নেই। বিশ্বকাপ ২০২৩ এ সরাসরি খেলতে হলে দরকার পয়েন্ট টেবিলে ৮ নম্বরের ভেতর থাকা। যে জন্য এই ম্যাচগুলোকে আনা হয়েছে ওয়ানডে সুপার লিগের আওতায়।

ওয়ানডে সুপার লিগে দারুণ সূচনা করেছে বাংলাদেশ। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে পয়েন্ট টেবিলে উঠে এসেছে ৩ নম্বরে। শেষ ম্যাচ জিতলে টপকে যাবে দুই নম্বরে থাকা ইংল্যান্ডকেও।

সেই লক্ষ্যে সোমবার চট্টগ্রামে উইন্ডিজদের মুখোমুখি হবে বাংলাদেশ। টাইগারদের নতুন অধিনায়ক তামিম ইকবাল বলছেন, সিরিজ জিতে গেলেও ছাড় দিতে নারাজ একটা পয়েন্ট।

‘আমরা সিরিজ জিতে গেছি। তবে আরও ১০টি পয়েন্ট পাওয়ার সুযোগ আছে। ওয়েস্ট ইন্ডিজ প্রথম দুই ম্যাচে ততোটা ভালো খেলতে পারেনি। তবে তারা বিপজ্জনক দল এবং যেকোনো সময় ঘুরে দাঁড়াতে পারে।’

শেষ ম্যাচের একাদশে আসছে পরিবর্তন। অধিনায়ক তামিমের কথায় যা বোঝায় সেটা অন্তত দুই জনের বদলি হতে যাচ্ছে। তবে যারাই দলে আসছে তারাও আস্থার প্রতিদান দিতে সক্ষম।

‘আমরা খুব অল্প কিছু পরিবর্তন করতে পারি। তবে যারা আসবে, আমি নিশ্চিত তারাও ম্যাচ জেতাতে পারে, অতীতে যখন সুযোগ পেয়েছে, ভালো করেছে। আমাদের ড্রেসিং রুমে তাড়না প্রচণ্ড, সবাই মাঠে নেমে ভালো করতে চায়। আশা করি, এই ধারাবাহিকতা চলতে থাকবে। কালকের ম্যাচ গুরুত্বপূর্ণ। যেটা বলেছি, সিরিজ জিতেছি, কিন্তু আরও ১০ পয়েন্ট পাওয়ার আছে।’

দুটি ম্যাচ শেষ হয়েছে, দুটিতেই জয় পেয়েছে বাংলাদেশ। তবে উইন্ডিজদের একেবারে তরুণ একটা দলের বিপক্ষে কতটা পরখ করা গেছে নিজেদের এর কোনো সদুত্তর দেয়া না গেলেও তামিম বলছেন উন্নতির গ্রাফটা উপরের দিকেই। ব্যাটে বলে ভালো করলেও আরও উন্নতির দরকার।

‘আমি নিশ্চিত, উন্নতির আরও অনেক জায়গা আছে। আমরা তিন বিভাগেই আরও উন্নতি করতে পারি। বোলিং আরেকটু ভালো করতে পারি, ফিল্ডিং ভালো করতে পারি। ব্যাটিংয়ে অনেকেই ভালো শুরু পেয়েও চালিয়ে যেতে পারছে না, কাজ শেষ করে ফিরতে পারছে না। এই জায়গা গুলোয় নিশ্চিতভাবেই আমাদের উন্নতি করতে হবে।’

এমআর/

RTV Drama
RTVPLUS