logo
  • ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪ ফাল্গুন ১৪২৭

বাবার কবর জিয়ারত করে তবেই বাসায় সিরাজ

বাবার কব জিয়ারত করছেন মোহাম্মদ সিরাজ

বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের নায়ক মোহাম্মদ সিরাজ। তার নিখুঁত বোলিংয়ে কাবু হয়েছে অজি ব্যাটসম্যানরা। অথচ জাতীয় দলের সাদা জার্সিতে ছেলেকে দেখবে বলে স্বপ্ন দেখতেন মোহাম্মদ সিরাজের বাবা। কিন্তু দেখলেন আর কই। ছেলের অভিষেকের আগেই পরপারে পাড়ি জমান তিনি।

বাবার মৃত্যুর পর দেশে ফেরার সুযোগ ছিল সিরাজের। তা স্বত্বেও দেশে ফেরেননি এই পেসার। মায়ের কথায় থেকে গিয়েছিলেন অস্ট্রেলিয়ায় বুকে পাথর চেপে। প্রতিটা ম্যাচে উইকেট পাওয়ার পর ইশারায় বাবাকেই স্মরণ করতে দেখা যায় তাকে। ব্রিজবেনে পাঁচ উইকেট পাওয়ার পর আকাশের দিকে তাকিয়ে প্রয়াত বাবার কথা স্মরণ করেন এই উদীয়মান পেসার।

সিরিজ শেষে দেশে ফিরেছে ভারতীয় দল। দেশে ফিরেছেন সিরাজও। হায়দরাবাদে পৌঁছে বিমানবন্দর থেকে বাসায় ফেরার আগে মোহাম্মদ সিরাজ আগে বাবার কবরে গিয়েছেন জিয়ারত করতে।

বাড়ী পৌঁছে সিরাজ বলেছেন, "বিমানবন্দর থেকে সোজা চলে গেলাম বাবার কবর জিয়ারতে। বাবার পাশে কিছুক্ষণ সময় কাটালাম। বাবা হয়তো সামনে নেই তবে আমি জানি উনি সব দেখছেন। বাড়ি ফেরার পর মা কেঁদে ফেলেন। সত্যি বলতে এত দ্রুত সব পাল্টে যাবে ভাবিনি। অনেক দিন পর মাকে দেখলাম"।

অজিদের বিপক্ষে অভিষেক সিরিজে তিন ম্যাচে নিয়েছেন ১৩ উইকেট। এতে অভিষেক সিরিজে উইকেট নেয়ার তালিকায় পেছনে ফেলেছেন অশ্বিন, বুমরাহকে। অস্ট্রেলিয়ায় ভালো খেলার পুরস্কার হিসেবে সিরাজ জায়গা পেয়েছেন ফেব্রুয়ারিতে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজে জন্য ঘোষিত আঠারো সদস্যের দলে।

এমআর/

RTV Drama
RTVPLUS