• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

সাকিবের ঘূর্ণি, মুস্তাফিজ-হাসানের গতিতে দিশেহারা উইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২০ জানুয়ারি ২০২১, ১৫:০০
BAN, WI, Shakib, rtvnews
ছবি- বিসিবি

একটা সময় মনে হচ্ছিল উইন্ডিজরা বোধহয় একশ রানও করতে পারবে না। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের ৩ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরু হয়েছে সকালে। এই ম্যাচ দিয়েই লম্বা সময় পর মাঠে ফিরেছে বাংলাদেশ। ফিরেছেন এক বছরের নিষেধাজ্ঞা শেষ করে সাকিব আল হাসানও।

প্রতিপক্ষ উইন্ডিজ বাংলাদেশ সফরে এসেছে দ্বিতীয় সারির দল নিয়ে। এটাই যে তাদের বড় ভুল সেটা হাড়ে হাড়ে টের পেয়েছে টাইগার পেসারদের মোকাবেলা করতে গিয়ে।

সকালে টস জিতে সফরকারী অধিনায়ককে ব্যাট করার আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। ব্যাট করতে নেমেই মুস্তাফিজের বলে খেই হারান সুনীল অ্যামব্রিস। দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলেই এলবিডব্লিউ হয়ে ফেরেন অ্যামব্রিস।

এরপর বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে বৃষ্টিতে। খেলা পুনরায় শুরুর পর আরও ভয়ঙ্কর হয়ে ওঠে টাইগার বোলাররা। সাকিবের ঘূর্ণিতে কাঁপতে থাকে উইন্ডিজ শিবির। একে একে আন্দ্রে ম্যাকার্থি (১২), জেসন মোহাম্মদ (১৭), এনক্রুমাহ বোনারকে (০) ফেরান সাকিব আল হাসান। ফেরাটা যে সাকিবের দুর্দান্ত সেটা বোঝার বাকি থাকে না।

সাকিবের পর অভিষিক্ত হাসান মাহমুদের গতির ঝড় সামলাতে ব্যস্ত উইন্ডিজরা ২৯তম ওভারের প্রথম দুই বলে হারায় দুই উইকেট।

২৮ রান করা রবম্যান পাওয়েল ২৮ রান করে ক্যাচ দেন মুশফিকুর রহিমের হাতে। এরপর রেয়মেন রেইফার ফেরেন শূন্য হাতে এলবিডব্লিউ হয়ে। হাসানের পর মেহেদী মিরাজের ঘূর্ণিতে কাবু হতে হয় ইনিংসের সর্বোচ্চ রান করা কাইল মায়ার্স। তার ব্যাটে আসে ৫৬ বলে ৪০ রান।

মিরাজের পর আবারও উইন্ডিজ শিবিরে আঘাত হাসানের। স্লিপে থাকা লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ১ রান করে বিদায় নেন আকিল হোসেন। বাকি থাকা উইকেটটা নিয়ে সাকিব নেন ৪ উইকেট।

উইন্ডিজরা শেষ পর্যন্ত ৩২ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে তোলে ১২২ রান। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে সাকিব নিয়েছেন ৭.২ ওভারে মাত্র ৮ রান দিয়ে ৪ উইকেট। এছাড়া অভিষেকে আলো ছড়িয়েছেন হাসান মাহমুদ, নিয়েছেন ৬ ওভারে ২৮ রানে ৩ উইকেট। মুস্তাফিজ নিয়েছেন ৬ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
জুয়ার বিজ্ঞাপনে দেশের সব তারকাকে ছাড়িয়ে সাকিব
সাকিব ও আমাকে নিয়ে মনের মাধুরী মিশিয়ে সংবাদ করা হচ্ছে : মেজর হাফিজ
যে প্রস্তাব ছিল সাকিবের, জানালেন মেজর হাফিজ
X
Fresh