logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭
অনলাইন ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২১, ১৫:০৭
আপডেট : ১৮ জানুয়ারি ২০২১, ১৫:৩১

১৭ বছরের ক্যারিয়ারে প্রথম লাল কার্ড পেয়ে এখন কী শাস্তি পেতে যাচ্ছেন মেসি?

মেসিকে লাল কার্ড

বার্সার হয়ে ১৭ বছর ধরে খেলছেন আর্জেন্টাইন মহাতারকা। এমন অঘটন আগে ঘটেনি। কিন্তু রোববার (১৭ জানুয়ারি) শৈশবের এই ক্লাবের হয়ে ৩৫তম শিরোপা জয়তো হলোই না, উল্টো লাল কার্ড খেতে হলো বার্সা অধিনায়ক মেসিকে।

নিতান্ত বাধ্য না হলে এই কার্ড কেউ দেখে না। সবই ঘটে গেছে মুহূর্তের মহিমায়। অতিরিক্ত সময়ে দল ৩-২ গোলে পিছিয়ে, মেসির কাছে হয়তো ওটাই ছিল আক্রমণের শেষ সুযোগ। অ্যাথলেটিক বিলবাও বক্সের সামনে থেকে তাই বাঁ প্রান্তে বল বাড়িয়ে দেন।এরপর দৌড় দেন যেন বিলবাও বক্সের ভেতরে কিংবা বলের কাছাকাছি থাকতে পারেন। এমন সময় প্রতিপক্ষ স্ট্রাইকার আসিয়ের ভিয়ালিব্রে তাকে বাধা দিতে সামনে এসে পড়ায় হয়তো মেজাজটা আর ধরে রাখতে।ডান হাত দিয়ে চাটি মেরে বসেন! আর তখনই ভিয়ালিব্রে মাটিতে ছিটকে পড়ে যান। এখন এ অপরাধের জন্য আর্জেন্টাইন মহাতারকার ভাগ্যে কী আছে তা জানতে উদ্বিগ্ন ভক্তরা।

আর্ন্তজাতিক বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, বার্সা অধিনায়ককে কী শাস্তি দেওয়া যায়, তা ঠিক করতে এ সপ্তাহেই বসবে সুপার কোপায় রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কমিটি। সর্বোচ্চ চার ম্যাচ নিষিদ্ধ হতে পারেন মেসি।বার্সার মূল দলে হয়ে এই প্রথম লাল কার্ড দেখলেন আর্জেন্টাইন তারকা।

ইএসপিএন জানিয়েছে, ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডকে যে বার্সা আগামী দুই ম্যাচে পাচ্ছে না, তা মোটামুটি নিশ্চিত। তবে শাস্তি দ্বিগুণও হতে পারে, তা নির্ভর করছে সুপার কোপার কমিটি তার অপরাধকে কীভাবে দেখছে, তার ওপর। লা লিগা ও কোপা ডেল রে ম্যাচে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এমকে

RTV Drama
RTVPLUS