logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

১৯৯১ সালের রেকর্ড স্পর্শ করলেন জহির রায়হান

Zaheer Raihan touched the 1991 record,
১৯৯১ সালের রেকর্ড স্পর্শ করলেন জহির রায়হান

একক প্রাধান্য জহির রায়হানের জাতীয় ও সামার অ্যাথলেটিক্স মিলিয়ে ২০১৭ সাল থেকে ৪০০ মিটার স্প্রিন্টে। এ ইভেন্টে বাংলাদেশ নৌবাহিনীর এই অ্যাথলেট ৫ বছরের ৭ বার চ্যাম্পিয়ন হয়েছেন।

১৯৯১ সালে কাস্টমসের অ্যাথলেট মেহেদী হাসান হ্যান্ড টাইমিংয়ে ৪৭.২০ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছিলেন। ৩০ বছর আগের সেই রেকর্ড (৪৭.২০ সেকেন্ড) স্পর্শ করে শনিবার (১৬ জানুয়ারি) স্বর্ণ জিতলেন বাংলাদেশ নৌবাহিনীর জহির রায়হান।

২০১৯ সালে এই ইভেন্টের ইলেক্ট্রনিক টাইমের (৪৬.৮৬ সেকেন্ড) রেকর্ড করেছিলেন জহির রায়হান। এবার হ্যান্ড টাইমিংয়ের রেকর্ডও করলেন তিনি। দুটি রেকর্ডই এখন বিকেএসপির সাবেক এ অ্যাথলেটের ঝুলিতে।

জহির রায়হান সংবাদ মাধ্যমকে বলেন ‘লাকি সেভেন’ জাতীয় পর্যায়ে হ্যান্ড টাইমিংয়ের ক্ষেত্রে এটাই আমার ক্যারিয়ারের সেরা। ইভেন্ট শুরুর আগে টাইমিং ভালো করার চিন্তা ছিল মাথায়। কারণ ছোটবেলা থেকেই আমার স্বপ্ন বিশ্বের সবচেয়ে বড় অলিম্পিক ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়া। ভয়ানক করোনার কারণে সেভাবে ট্রেনিংয়ের সুযোগ সুবিধা পাইনি। যতটুকু সম্ভব হয়েছে নিজের চেষ্টায় অনুশীলন করেছি। তবে নৌবাহিনী এবং ফেডারেশনও আমাকে অনেক সাপোর্ট করেছে।

জহির রায়হান সর্বশেষ কাঠমান্ডু এসএ গেমসে স্বর্ণ জয়ের প্রত্যাশা নিয়ে গিয়েছিলেন। তবে শ্বাসকষ্টের কারণে তিনি খেলতে পারেননি।

জিএম/পি

RTV Drama
RTVPLUS