logo
  • ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২১, ১৭:৫৩
আপডেট : ১০ জানুয়ারি ২০২১, ১৮:০৫

কঠিন অনুশীলন ‘উইন্ডিজ সিরিজে সমস্যা হবে না’

ছবি- বিসিবি
প্রায় দশ মাস পর আবারও সরগরম হয়ে উঠেছে মিরপুরের ক্রিকেট পাড়া। মাঝে দুটি ঘরোয়া টুর্নামেন্ট হলেও আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে দেশে। রোববার সকালে উইন্ডিজ ক্রিকেট দল যখন পা রেখেছে ঢাকায় তখন পুরাদস্তুর অনুশীলনে সাকিব-মুশফিকরা।

এতদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে নামতে হবে, তাই প্রস্তুতির কমতি নেই টাইগারদের। প্রায় ৩ ঘণ্টা ধরে ওয়ার্ম আপ, জিম, ব্যাটিং-বোলিং অনুশীলন করে তবেই টিম বাস ধরেন রাসেল ডমিঙ্গোর শিষ্যরা।

যদিও প্রথম দিনের অনুশীলনে রাসেল ডমিঙ্গো আর রায়ান কুক ছাড়া যোগ দিতে পারেননি নতুন ব্যাটিং কোচ জন লুইস ও পেস বোলিং কোচ ওটিস গিবসন। কেন না দুজনই এসেছেন ইংল্যান্ড থেকে। তাই বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগের নিয়মানুযায়ী নির্দিষ্ট সময়  কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড বলছে কোচদের দ্রুত মাঠে ফেরাতে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করা হয়েছে।

নাজমুল হোসেন শান্ত || ছবি- বিসিবি

এসবে অবশ্য মন নেই দলের তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তর। তার মনোযোগ সিরিজ ঘিরে। আজ প্রথম দিনের অনুশীলন শেষে গণমাধ্যমকে জানিয়েছেন এই সিরিজ নিয়ে পরিকল্পনার কথা। অনেক দিন পর দলের সঙ্গে যোগ দিতে পেরে উচ্ছ্বসিত এই তরুণ।

‘অনেক বেশি রোমাঞ্চিত। অনেক দিন পর সবাই একসঙ্গে ন্যাশনাল ক্যাম্পে, খুব ভালো একটা প্র্যাকটিস সেশনও হয়েছে। উপভোগ করছি সবার সঙ্গে, অনেক দিন পর দেখা হলো। যদিও গত ২টা টুর্নামেন্টে আমরা একসঙ্গে ছিলাম কিন্তু একসঙ্গে ড্রেসিংরুম শেয়ার করাটা আলাদা অনুভূতি।’

প্রস্তুতি আর আসন্ন সিরিজ নিয়ে শান্ত বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে এক বছর পর খেলব আমরা। আমি মনে করি প্রস্তুতি মোটামুটি ভালোই হচ্ছে। শেষ দুইটা টুর্নামেন্টে আমরা সবাই খেলেছি। এখন অনুশীলনেও আমরা ওই জিনিসগুলো নিয়ে আলোচনা করছি। আমাদের অনুশীলন ম্যাচও হবে। তাই এই ম্যাচগুলো যদি আমরা ভালো করতে পারি তাহলে আমার মনে হয় না খুব বেশি একটা প্রবলেম হবে না।’

এমআর/

RTV Drama
RTVPLUS