logo
  • ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

স্মিথের সেঞ্চুরি, দ্বিতীয় দিনও অজিদের

স্টিভেন স্মিথ ১৩১ (২২৬) রান
ভারতের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয়টি চলছে সিডিনিতে। গত দুই ম্যাচের প্রথমটি স্বাগতিক অস্ট্রেলিয়া আর পরেরটি জিতে ১-১ সমতা নিয়ে আসে সফরকারীরা।

গত দুই টেস্টের একটিতে জ্বলে উঠতে পারেননি অজি ব্যাটিং লাইন-আপের প্রধান অস্ত্র স্টিভেন স্মিথ। অ্যাডিলেডে ১, ১* আর মেলবোর্নে ৮ ও ০ রান।

এমন টানা ব্যর্থতার পর ঘুরে দাঁড়াতেও দেরি করেননি স্মিথ। সিডনি টেস্টে খেলেছেন শত রানের ইনিংস। বৃহস্পতিবার টসে জিতে ব্যাট করতে নেমে অজিরা ডেভিড ওয়ার্নারকে হারায় দলীয় ৬ রানের মাথায়। আরেক ওপেনার উইল পুকোভস্কি অভিষেক ম্যাচে খেলেন ৬২ রানের ইনিংস। পুকোভস্কির সঙ্গে দুই নম্বরে ব্যাট করতে নেমে মার্নাস লাভুশানে খেলেন ৯১ রানের ইনিংস।

তার আগে লাভুশানের সঙ্গে ১০০ রানের জুটি গড়েন স্মিথ। এরপর ম্যাথু ওয়েড, ক্যামেরুন গ্রীন, টিম পেইন, পেট কামিন্সদের সঙ্গে জুটি গড়ে তুলে নেন শতক। শেষ পর্যন্ত রান আউট হয়ে ১৩১ (২২৬) রানে বিদায় নেন।

সবমিলে অজিরা দ্বিতীয় দিনে এসে শেষ করে প্রথম ইনিংস। সব উইকেট হারিয়ে সংগ্রহ ৩৩৮ রান। ভারতের হয়ে ৪ উইকেট নেন রবীন্দ্র জাদেজা, ২টি করে উইকেট নেন জসপ্রিত ভুমরাহ, নবদ্বীপ সাইনি আর ১টি উইকেট নেন মোহাম্মদ সিরাজ।

শুভাম গিল ৫০ (১০১) রান

দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে ভারত খেলেছে ৪৫ ওভার। এর ভেতর হারিয়েছে মূল্যবান দুটি উইকেট। ওপেনার রোহিত শর্মা ৭৭ বলে ২৬ রান করে ফেরেন জস হ্যাজেলউড়ের বলে। আরেক ওপেনার শুভাম গিল খেলেন ১০১ বলে ৫০ রানের ইনিংস।

দিন শেষে ২ উইকেটে ৯৬ রা করেছে ভারত। অপরাজিত আছেন  চেতেশ্বর পূজারা (৯) ও আজিঙ্কা রাহানে (৫)। অজিদের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজেলউড ও প্যাট কামিন্স।

এমআর/

RTV Drama
RTVPLUS