logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

লুইসকে দ্রুত মাঠে ফেরাতে বিসিবির আবেদন

ঢাকায় জন লুইস
ইংল্যান্ড থেকে বৃহস্পতিবার সকালেই ঢাকা পৌঁছেছেন জন লুইস। ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব দেন লুইসকে। দায়িত্ব বুঝে নিতে বাংলাদেশে এসেছেন তিনি।

ইংল্যান্ডের বর্তমান করোনা পরিস্থিতিতে বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে নিয়ম করা হয়েছে এই দেশ থেকে যারাই আসবে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। কিন্তু বাংলাদেশ দল অনুশীলনে নামবে আগামী ১০ জানুয়ারি থেকে। তাই দলের সঙ্গে যোগ দিতে হবে লুইসকেও।

এমন পরিস্থিতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড লুইসকে অনুশীলনে পেতে আবেদন করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

‘ব্রিটিশ নাগরিকদের ক্ষেত্রে ১৪ দিনের বিধিনিষেধ রয়েছে। আমরা সে ব্যাপারে সরকারের সঙ্গে কথা বলেছি। সংশ্লিষ্ট অধিদফতরের সঙ্গে কথা বলেছি। বিশেষ অনুমতির জন্য আবেদন করা হয়েছে। শুধু জন লুইস নন আরও যে কজন ব্রিটিশ স্টাফ রয়েছেন তাদের মওকুফের জন্য আবেদন করা হয়েছে। এটি ইতোপূর্বেও সরকার আমাদের দিয়েছিলেন সেটা প্রক্রিয়াধীন আছে। সেটি হলে আর পরপর দুইটি পরীক্ষায় নেগেটিভ প্রমাণিত  হলেই তারা দলের সঙ্গে যোগ দিবেন।’

এদিকে হেড কোচ রাসেল ডমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক ও পেস বোলিং কোচ আসবেন শুক্রবার। যদিও লুইস ছাড়া অন্যদের কোয়ারেন্টিনে থাকতে হবে ৩ দিন। যেহেতু তারা নিজ দেশ থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে আসবেন।

এমআর/

RTV Drama
RTVPLUS