logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ

ঢাকার টানা তিন ম্যাচে হার

Dhaka lost three matches in a row
ছবি- বিসিবি
তিন ম্যাচ খেলা শেষ, জয় পাওয়া হলো না একটা ম্যাচেও। বেক্সিমকো ঢাকা নিজেদের প্রথম ম্যাচে মিনিস্টার গ্রুপ রাজশাহীর কাছে হারে, দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের কাছে।

আজ সোমবার তৃতীয় ম্যাচে হারলো জেমকন খুলনার কাছে। দিনের শেষ ম্যাচে টসে জিতে খুলনাকে ব্যাটিংয়ে পাঠায় ঢাকার অধিনায়ক মুশফিকুর রহিম।

ব্যাট করতে নেমে আজও হতাশ করেন খুলনার ওপেনার এনামুল হক বিজয়। আরেক ওপেনার সাকিব আল হাসান এই টুর্নামেন্টে বজায় রেখেছেন ধারাবাহিকতা। ১১ রান করে সাজঘরে ফেরেন রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে। এরপর জহুরুল ইসলাম অমিও টিকতে পারেননি বেশিক্ষণ। মাত্র ৪ রান করে বোল্ড হন শফিকুল ইসমালের বলে।

দলের বিপর্যয়ে হাল ধরেন ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদ। কায়েস খেলেন ২৯ রানের ইনিংস। মাহমুদউল্লাহ ধীরে রান তুললেও খেলেছিলেন ৪৫ (৪৭) রানের কার্যকরী ইনিংস।

শেষে আরিফুল হকের ১৯ ও শুভাগত হোমের ১৫ রানে ঢাকাকে ৮ উইকেটে ১৪৭ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়।

ঢাকার হয়ে ৩ উইকেট নেন রুবেল হোসেন, ২টি নেন শফিকুল ইসলাম ও ১টি করে উইকেট নেন নাসুম আহমেদ এবং নাঈম হাসান।

জবাবে ব্যাট করতে নেমে ঢাকার টপ-অর্ডারের তিন ব্যাটসম্যান ফেরেন দলীয় ১৪ রানের ভেতর। তানজিদ হাসান ৪, নাঈম শেখ ১ ও রবিউল ইসলাম রবি ৪ রানে ফেরেন।

এর মাঝে সাকিব নেন টানা দুটি মেডেন ওভার। নিজের প্রথম ওভার করতে এসেই নাঈম শেখকে বোল্ড করেন এই বাঁহাতি অল-রাউন্ডার।

টপ-অর্ডারের বিদায়ের পর মুশফিকুর রহিম ও ইয়াসির আলীর জুটিতে ঘুরে দাঁড়ানোর চেষ্টাটা ব্যর্থ করে দেন হাসান মাহমুদ। হাসানের বলে ইয়াসির আলী বোল্ড হয়ে ফেরেন ২৯ বলে ২১ রান করে।

এরপর মুশফিকও ধরেন সাজঘরের পথ। ৩৭ রানের মাথায় শুভাগতর বল খেলতে গিয়ে ক্যাচ দেন শামিম হোসেনের হাতে। এখানেই শেষ ঢাকার জয়ের স্বপ্ন।

শেষ পর্যন্ত খুলনার দেয়া লক্ষ্য আর টপকাতে পারেনি ঢাকা। ৩৭ রানে হেরে তৃতীয় হারের স্বাদ পেল মুশফিকরা আর দ্বিতীয় জয় পেল খুলনা।

খুলনার হয়ে ৩টি করে উইকেট নেন শহিদুল ইসলাম, শুভাগত হোম। ২টি উইকেট নেন হাসান মাহমুদ, ১ উইকেট নেন সাকিব আল হাসান।

এমআর/

RTV Drama
RTVPLUS