logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭

বাফুফে কর্মকর্তার স্থানীয় সাংবাদিকদের সাথে অসৌজন্যমূলক আচরণ

বান্দরবানে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

Inauguration of Bangabandhu Football Tournament on the occasion of Mujib Centenary in Bandarban
বান্দরবানে মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বান্দরবান স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনে শুরু হয়েছে মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট। শনিবার বিকেলে জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সভাপতি আলহাজ শামসুল হক চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টুর্নামেন্টের উদ্বোধন করেন। 

এসময় বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাহাবুব আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. আছাদুজ্জামান, চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মোহাম্মদ আলমগীর, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবিসহ ক্রীড়াপ্রেমীরা উপস্থিত ছিলেন। 

চট্টগ্রাম বিভাগীয় ফুটবল এসোসিয়েশনের আয়োজনে উদ্বোধনী খেলায় বান্দরবান জেলা দল কুমিল্লা জেলা দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। উদ্বোধনী খেলায় বান্দরবান জেলা দল কুমিল্লা জেলা দলকে ২-০ গোলে পরাজিত করে। মুজিব শতবর্ষ বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট ২০২০ এর এবারের আয়োজনে বান্দরবান, রাঙামাটি, কক্সবাজার, কুমিল্লা, লক্ষ্মীপুর, চট্টগ্রামসহ মোট ১০টি দল অংশগ্রহণ করবে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জেলা স্টেডিয়ামে।

এদিকে উদ্বোধনী খেলায় বান্দরবানে স্থানীয় কর্মরত সংবাদকর্মীদের কোন ধরনের সৌজন্যতাবোধ দেখায়নি ফুটবল টুর্নামেন্ট আয়োজক কমিটি। উদ্বোধনী খেলায় দুইদলের খেলোয়াড়দের জন্য পর্যাপ্ত বসার স্থান, স্বাস্থ্যসেবা প্রদানকারীদের পর্যাপ্ত বসার স্থান রাখা হলেও বান্দরবান জেলার সাংবাদিকদের বসার জন্য কোনো স্থান নির্ধারণ করা হয়নি। শুধু তাই নয় ছবি ও ফুটেজ নিতে গেলেও বাফুফের কর্মকর্তারা জেলার সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করেন। 

বাফুফের কর্মকর্তা শহীদুল ইসলাম লিমন বান্দরবানের সাংবাদিকদের মাঠ থেকে বের হয়ে চলে যেতে বলেন এবং ছবি ও ফুটেজ নিতে বাধা প্রদান করেন। বান্দরবান জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীদের সাথে এই ধরনের বাজে ব্যবহার দেখে উপস্থিত দর্শকরাই হতবাক হয়ে পড়েন।

বান্দরবান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হক বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের এই আয়োজন বান্দরবানে শুরুর দিন সংবাদকর্মীদের সাথে এমন আচরণ করা ঠিক হয়নি। পেশাগত কাজে সংবাদকর্মীদের সহযোগিতা করা সকলের দায়িত্ব। 

মোহনা টেলিভিশন এর জেলা প্রতিনিধি রাহুল বড়ুয়া ছোটন বলেন, আমি উদ্বোধনী খেলা কাভার করতে গেলে বাফুফের এক কর্মকর্তা শহীদুল ইসলাম লিমন আমাকে টেনে মাঠের একপ্রান্তে নিয়ে যান এবং ছবি ভিডিও নিতেও বাধা প্রদান করেন। আমি তাকে কেন ভিডিও ও ছবি নেব না প্রশ্ন করলে তিনি আমাকে কোন সুদত্তর দিতে পারেননি। আমি ছাড়া আমার অনেক সহকর্মীর সাথে দুর্ব্যবহার করেন ঢাকা থেকে আগত বাফুফের কর্মকর্তা শহীদুল ইসলাম লিমন।
পি
 

RTV Drama
RTVPLUS