logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ নভেম্বর ২০২০, ১৮:৪৬
আপডেট : ২৭ নভেম্বর ২০২০, ১৯:২৯

কিউই-ক্যারিবীয়দের রোমাঞ্চকর লড়াই থামল নিউজিল্যান্ডের জয়ে

The thrilling battle between the Kiwis and the Caribbean ended in a victory for New Zealand
ছবি- ক্রিকইনফো
ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল্যান্ডের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটা শেষ হলো রোমাঞ্চ ছড়িয়ে। দুই দলই খেলেছে সমান সমান তবে শেষ হাসি হাসল স্বাগতিকরা।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচ নেমে আসে ১৬ ওভারে। অকল্যান্ডে কিউই অধিনায়ক টিম সৌদি টস জিতে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ক্যারিবীয়দের।

ব্যাটিংয়ে নেমে শুরুতে দ্রুত রান না তুলতে পারলেও শেষটা হয়েছে ঝোড়ো রান তুলে। দুই ওপেনারের ৫৮ রানের জুটি ভাঙে ৫৮ রানের মাথায়। ১৪ বলে ৩৪ রান করা আন্দ্রে ফ্লেচারকে বিদায় করেন লকি ফার্গুসন। এরপর চার ব্যাটসম্যানের দুইজন ফেরেন শূন্য রানে। নিকোলাস পুরানের ১ আর ব্রেন্ডন কিং ফেরেন ১৩ রান করে।

ক্যারিবীয়রা ৫ উইকেট হারায় ৫৯ রানে। এরপর কাইরণ পোলার্ড আর ফাবিয়ান অ্যালেনের ৮৪ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় ক্যারিবীয়রা।

অ্যালেন ২৬ বলে ৩০ রান করে ফিরলেও পোলার্ড খেলেন ৩৭ বলে ৪টি চার আর ৮ ছয়ে ৭৫ রানের ইনিংস। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৮০ রান তুলে ক্যারিবীয়রা।

কিউইদের হয়ে লকি ফার্গুসন নেন ২১ রান দিয়ে ৫ উইকেট। বাকি দুই উইকেট নেন টিম সৌদি।

বৃষ্টি আইনে ১৬ ওভারে ১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউইদের শুরুটাও ভালো হয়নি। মাত্র ৫ রান করেই বিদায় নেন মার্টিন গাপটিল। ১৭ রান করে ফেরেন টিম সেইফার্ত।

দলের বিপর্যয়ে হাল ধরেন ডেবন কনওয়ে ও গ্লেন পিলিপস। দুই জনের ২৮ রানের জুটি দলকে কিছুটা এগিয়ে নিলেও পিলিপসও ফেরেন ৭ বলে ২২ রান করে। রস টেইলর রানের খাতাই খুলতে পারেননি। রান আউট হয়ে ফেরেন সাজঘরে।

তবে জিমি নিশাম আর কনওয়ের ৭৭ রানের জুটিই ম্যাচ থেকে ছিটকে দেয় ক্যারিবীয়দের। ২৯ বলে ৪১ রান করে কনওয়ে ফেরেন পোলার্ডের বলে ক্যাচ দিয়ে।

এরপর নিশাম ও মিচেল স্যান্টনারের ৩৯ রানের জুটিতে ভর করে ৪ বল আগে ৫ উইকেটের জয় তুলে নেয় নিউ জিল্যান্ড। ৪৮ রানে নিশাম ও স্যন্টনার ৩১ রানে অপরাজিত থেকে যান।

এমআর/

RTV Drama
RTVPLUS