logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

শনিবার শুরু নারী ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা

handball
ছবি- সংগৃহীত
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা (নারী)-২০২০’। সরকার নির্ধারিত যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে ৮টি দলের অংশগ্রহণে ৮ দিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৫ ডিসেম্বর পর্যন্ত।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানো হয়। 

এবারের প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দলগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বাংলাদেশ পুলিশ, জামালপুর স্পোর্টস একাডেমি, তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থা, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা এবং হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে বসবে এই প্রতিযোগিতা।

‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ও হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। আর ‘খ’ গ্রুপে রয়েছে জামালপুর স্পোর্টস অ্যাকাডেমি, তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা।

২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের খেলা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল নিয়ে ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে সেমিফাইনাল। ৩ ডিসেম্বর হবে স্থান নির্ধারণী ম্যাচ। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি, মেডেল ও ১৫ হাজার টাকা প্রাইজমানি, রানার্স-আপ দল ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা প্রাইজমানি আর তৃতীয় হওয়া দল ট্রফি, মেডেল ও ৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া সবগুলো দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেয়া হবে।

২৮ নভেম্বর শনিবার শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে বেলা সাড়ে ১১ টায় হবে উদ্বোধনী অনুষ্ঠান। উদ্বোধনী অনুষ্ঠানের পর মুখোমুখি হবে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ও জামালপুর স্পোর্টস অ্যাকাডেমি।

ওয়াই

RTV Drama
RTVPLUS