logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২০, ১০:০৮
আপডেট : ২৫ নভেম্বর ২০২০, ১২:২১

জুভেন্টাসকে নকআউট পর্বে নিলেন রোনালদো

Ronaldo's goal gave Juventus the win
রোনালদোর গোলে পিছিয়ে পড়া জুভেন্টাসের জয়
চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে ফেরেনৎভারোসের বিপক্ষে ২-১ গোলের জয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত হয়েছে জুভেন্টাসের। ম্যাচে একটি গোল এসেছে রোনালদোর পা থেকে। অন্য গোলটি বদলি আলভারো মোরাতার। এই জয়ে ৪ ম্যাচে ৯ পয়েন্টে গ্রুপ টেবিলের দ্বিতীয় স্থানে জুভেন্টাস। 

ইতালিয়ান চ্যাম্পিয়ন ক্লাব জুভেন্টাস ঘরের মাঠে প্রথমে গোল হজম করে চাপে পড়ে গিয়েছিল। তবে দলের প্রয়োজনের সময় জ্বলে উঠেছেন তারকা খেলোয়াড় ক্রিশ্চিয়ানো রোনালদো। পরে অতিরিক্ত সময়ে গোল করেছেন আলভারো মোরাতা। এ দুই গোলের সুবাদে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর টিকিট নিশ্চিত হলো। মঙ্গলবার রাতের ম্যাচটিতে তুলনামূলক দুর্বল দল ফেরেঙ্কভারোস দল ছিল জুভেন্টাসের প্রতিপক্ষ। 

ক্রিশ্চিয়ানো রোনালদো বাম পায়ের জোরালো শটে চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে নিজের প্রথম ও সবমিলিয়ে ১৩১তম গোলের মাধ্যমে জুভেন্টাসকে সমতায় ফেরান। দ্বিতীয়ার্ধে ফিরে দলকে এগিয়ে দেয়ার সুযোগ ছিল রোনালদোর সামনে। কিন্তু ডি-বক্সের মধ্যে ফাঁকায় বল পেলেও, সেটি নিয়ন্ত্রণে নিতে পারেননি পর্তুগিজ সুপারস্টার। 

ম্যাচ যখন ১-১ গোলের সমতায় শেষ হওয়ার পথে, তখনই দলকে উদ্ধার করেন জুভেন্টাসের স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতা। হরেক সুযোগ নষ্টের ভিড়ে হুয়ান কুয়াড্রাডোর ক্রসে হেডের মাধ্যমে জয়সূচক গোল করেন মোরাতা, স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। এ জয়ের ফলে ‘জি’ গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে ৪ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে নকআউট নিশ্চিত করেছে জুভেন্টাস। 

অপরদিকে একই রাতে ডায়নামো কিয়েভকে ৪-০ গোলে উড়িয়ে চার ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট পাওয়া বার্সেলোনাও পেয়েছে শেষ ষোলোর টিকিট। 

পি

RTV Drama
RTVPLUS