logo
  • ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

উইন্ডিজ সিরিজের জন্য বিসিবির ভাবনায় দুই ভেন্যু

Two venues in BCB's thinking for the Windies series
ছবি-সংগৃহীত
জানুয়ারিতে রয়েছে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টাইগারদের টেস্ট ও ওয়ানডে সিরিজ। এই সিরিজকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। উইন্ডিজদের এই সফরে রয়েছে ৩টি টেস্ট (প্রস্তাবিত ২টি), ৩টি ওয়ানডে ২টি টি-টোয়েন্টি ম্যাচ।

তবে সফরের আগে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের পর্যবেক্ষক দল ঢাকা আসবে বলে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স আকরাম খান।

‘২৮ তারিখ আসছে দুই জন। একজন মেডিকেলের, একজন সিকিউরিটি।’

উইন্ডিজদের সঙ্গে ম্যাচগুলো দুই ভেন্যুতে করার চেষ্টা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। উইন্ডিজ পর্যবেক্ষক দল এই দুটো ভেন্যুও পর্যবেক্ষণে যাবেন বল জানান আকরাম খান।

‘দুইটা ভেন্যু সিলেক্ট করেছি আমরা। এই সিচুয়েশনের জন্য বেশি করতেে হয়। ঢাকা এবং চিটাগাং এ ভেন্যু পরিকল্পনা করে সেভাবে আমরা আগাচ্ছি। ঢাকা এবং চট্টগ্রাম, দুটো জায়গায়ই ওরা যাবে। দেখে ওরা ওদের রিপোর্টটা দিবে। কথাবার্তায় আমরা অনেক এগিয়েছি। এই সিরিজটা হওয়ার সম্ভাবনা অনেক ভালো।’

এদিকে দেশের ঘরোয়া লিগ যেমন বিপিএল হয়নি। ঢাকা প্রিমিয়ার লিগও বন্ধ হয়ে আছে। তবে এসব টুর্নামেন্টগুলো নিয়েও বিসিবির চিন্তাভাবনা আছে বলে জানান আকরাম খান।

‘ডিপিএলটা একটু ডিফিকাল্ট, ১০-১২টা টিম আছে, প্র্যাকটিস সেশন আছে, জৈব সুরক্ষা বলয় তৈরি করাটাও কিন্তু ডিফিকাল্ট। কিন্তু বোর্ডের আন্ডারে যে টুর্নামেন্টটা করি যেমন বিপিএল, সেটা কিন্তু দুটা ভেন্যুতে আমরা করতেই পারি। চিন্তাভাবনা আছে, আমরা আলাপ আলোচনা করছি, হয়তবা কিছুদিনের মধ্যে আমরা জানিয়ে দেব। বোর্ড প্রেসিডেন্ট চান না যে প্লেয়াররা বিপদের মধ্যে থাকুক। উনি চায় তারা যেন লাভবান হয় এবং মাঠে ফিরে।’

এমআর/

RTV Drama
RTVPLUS