logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২০, ১৭:৪৫
আপডেট : ১৯ নভেম্বর ২০২০, ১৭:৫৬

তারকা শূন্য হয়ে পড়ছে লঙ্কা প্রিমিয়ার লিগ

Lanka Premier League has become starless
লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)
অনেক আকাঙ্ক্ষার সমাপ্তি হতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট আর দেশটির সমর্থকদের। আইপিএল, বিপিএল, পিএসএল এর আদলে দেশটিতে আয়োজন হতে যাচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। শুরুর দিনক্ষণ তিন বার পিছিয়ে অবশেষে এ মাসের শেষ সপ্তায় আয়োজনের ব্যপারটি চূড়ান্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

তবে লিগ শুরুর তারিখ পেছানোর সঙ্গে জৌলুশও হারাতে বসেছে এলপিএল। একের পর এক বিদেশি তারকা ক্রিকেটাররা নাম তুলে নিচ্ছে। প্রথমে আন্দ্রে রাসেল জানান তিনি খেলবেন না।

এরপর এখন ক্রিস গেইল তুলে নিয়েছেন নাম। ক্যারিবীয় এই তারকার খেলার কথা ছিল ক্যান্ডি টাস্কার্সের হয়ে। তবে দলটির ম্যানেজমেন্ট ক্রিকইনফোকে জানায়, ''গেইলের সঙ্গে এখনও কথা চলছে। তাকে খেলানোর জন্য সব চেষ্টাই করে যাচ্ছি আমরা।'

গেইল ছাড়াও ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলার কথা ছিল ইংলিশ পেসার লিয়াম প্লাঙ্কেটের। শেষ পর্যন্ত এই পেসারও নাম সরিয়ে নিয়েছেন। এদিকে গল গ্ল্যাডিয়েটরসের হয়ে নেতৃত্ব দেয়ার কথা ছিল পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদের। তবে নিউ জিল্যান্ড সফরের দলে থাকায় তারও খেলা হচ্ছে না এলপিএলে।

এরা ছাড়াও এলপিএল থেকে নাম তুলে নেন ফাফ দু প্লেসি, দাভিদ মালান, ডেভিড মিলার ও মানবিন্দর বিসলা। এদিকে দেশীয় তারকা পেসার লাসিথ মালিঙ্গাও জানিয়ে দিয়েছেন না খেলার কথা। পাঁচ দলের এই টুর্নামেন্ট শুরু হবে নভেম্বরের ২৬ তারিখ থেকে। মোট ২৩টি ম্যাচ হবে, পর্দা নামবে ১৬ ডিসেম্বর।

এমআর/

RTVPLUS