logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৬ নভেম্বর ২০২০, ১৭:৫৯
আপডেট : ১৬ নভেম্বর ২০২০, ১৮:১৪

‘জিতেছি, খুশি থাকেন’

'Won, be happy'
জামাল ভুইয়া
নেপালের বিপক্ষে প্রায় পাঁচ বছর পর জয় পেয়েছে বাংলাদেশ। দুটি প্রীতি ম্যাচের সিরিজে গত ১৩ নভেম্বর প্রথম ম্যাচে ২-০ গোলের ব্যবধানে হারায় নেপালকে। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে মঙ্গলবার।

প্রায় ১০ মাস পর আন্তর্জাতিক ফুটবল খেলতে নামে বাংলাদেশ। প্রথম ম্যাচে কিছু ভুল ত্রুটি থাকলেও দিন শেষে জয়টা লাল-সবুজের। দীর্ঘ বিরতির পর নেপালও মাঠে নেমেছে। প্রথম ম্যাচ হারলেও শেষ ম্যাচে যে ছেড়ে কথা বলবে না সফরকারীরা সেটাও জানা আছে জামাল ভূঁইয়াদের।

তাই ম্যাচটাকে অলিখিত ফাইনাল ধরে নিচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। জামাল মনে করছেন, এই ম্যাচে হারলেই শেষ হয়ে যাবে গত ম্যাচের অর্জন।

‘শেষ ম্যাচটা ফাইনালের মতো। জিতলে বাংলাদেশের ফুটবলের জন্য খুবই ভালো, হারলে সবাই পকপক করবে। সুতরাং আমাদের জিততেই হবে।’

প্রথম ম্যাচে বাংলাদেশ জয় পেলেও কিছু ভুল ত্রুটি ছিল। দুটো গোল করলেও পাসিং ফুটবলটা ঠিকভাবে দেখাতে পারেনি নাবিব নেওয়াজ-মাহবুবরা।

জামাল মনে করেন, ‘মিস পাস তো হতেই পারে। আট মাস পর ফুটবল খেলেছি। আমরা জিতেছি। একটু খুশি থাকেন। হারলে না হয় সমালোচনা করবেন। ফলাফলটাই আসল।’

এদিকে শেষ ম্যাচের আগে করোনা আক্রান্ত হয়েছে হেড কোচ জেমি ডে। তার অনুপস্থিতিতে কোচিংয়ের দায়িত্ব পালন করছেন সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস। প্রধান কোচ না থাকলেও খুব একটা সমস্যা হবে না বলছে জামাল।

‘জেমি না থাকলে কোনো সমস্যা হবে না। স্টুয়ার্ট ওয়াটকিস সব জানে। আমরা জেমির জন্য খেলব। জেমির জন্য জিততে চাইব। আশা করি সে আমাদের সঙ্গে আগামীকাল থাকবে।’

সোমবার পুনরায় করোনা পরীক্ষা করিয়েছেন জেমি ডে। এই পরীক্ষার ফলও পজিটিভ এসেছে।

এমআর/

RTVPLUS