logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

শ্রীলঙ্কা সফরে ‘কোয়ারেন্টিন নেই’ ইংল্যান্ডের

England has no quarantine in Sri Lanka tour
ছবি- সংগৃহীত
অক্টোবরে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা ছিল বাংলাদেশ দলের। সব কিছুই চূড়ান্ত হয়েছিল কিন্তু শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া কঠোর নিয়মের কাছে স্থগিত হয়ে যায় সিরিজটি।

লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দেয়, সফর করতে হলে ১৪ দিনের কোয়ারেন্টিন শর্ত মেনেই আসতে হবে।

বিসিবি সেই নিয়ম মানতে অপারগতা জানালে স্থগিত হয় সিরিজট। তবে জানুয়ারিতে দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফর করতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট। অথচ ইংল্যান্ডের জন্য নেই কোনো কোয়ারেন্টিনের শর্ত।

লঙ্কান গণমাধ্যম জানিয়েছে, সফরে আসার আগে ইংল্যান্ড দল নিজ দেশেই ১৪ দিন কোয়ারেন্টিনে থাকবে। এরপর চার্টার্ড বিমানে করে ৩ জানুয়ারি শ্রীলঙ্কা পৌঁছাবে জো রুটরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও চেয়েছিল দেশে সাত দিন আর শ্রীলঙ্কায় সাত দিন কোয়ারেন্টিনে থাকতে। সে সময় লঙ্কান ক্রিকেট না বলে দেয় বিসিবিকে।

এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা জানান, ‘আগামী ৩ জানুয়ারি চার্টার্ড ফ্লাইটে শ্রীলঙ্কা পৌঁছাবে ইংল্যান্ড দল। এখানে আসার পর দুই দফায় করোনা পরীক্ষা করা হবে। প্রথম টেস্ট শুরু হবে ১৪ জানুয়ারি। তার আগে ১১ দিন সময় পাবে অনুশীলনের জন্য। যদিও নেই কোনো অনুশীলন ম্যাচ। দ্বিতীয় ম্যাচ শুরু হবে ২৩ জানুয়ারি।’

এমআর/

RTVPLUS