logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ নভেম্বর ২০২০, ১৩:০৭
আপডেট : ১০ নভেম্বর ২০২০, ১৩:১৬

যেভাবে দলকে আইপিএল জেতালেন বাংলাদেশের সালমা (ভিডিও)

Salma Khatun, Trailblazers vs Supernovas, Women's T20 Challenge 2020 final
সালমা খাতুন
বাংলাদেশের হয়ে এবারের নারী আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরাত যান সালমা খাতুন ও জাহানারা আলাম। আগের আসরের মতো এবারও ভেলোসিটির হয়ে অংশ নিয়েছিলেন জাহানারা। অন্যদিকে এবারই প্রথম খেলতে যাওয়া সালমার দলের নাম ট্রেইলব্লেজার্স। তিন দলের এই টুর্নামেন্টে ভেলোসিটি আগেই বাদ পড়ে। সোমবার ফাইনালে সুপারনোভাসের মুখোমুখি হয় ট্রেইলব্লেজার্স। সেখানে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমার ঘূর্ণি জাদুতে শিরোপার স্বাদ পায় ট্রেইলব্লেজার্স।

টু্র্নামেন্টের নিজের প্রথম ম্যাচে দুই ওভার বল করে মাত্র ৪ রান খরচ করেন সালমা খাতুন। দ্বিতীয় ম্যাচে চার ওভারে ২৫ রান দিয়ে তুলেন ১ উইকেট। ফাইনালে বল হাতে ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। তার বিপক্ষে একটিও বাউন্ডারি আদায় করতে পারেনি সুপারনোভাসের ব্যাটাররা।

ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ফাইনালে ভারতীয় তারকা স্মৃতি মানধানার নেতৃত্বাধীন দলটি টস জিতে প্রথমে ব্যাট করে। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১১৮ রান তোলে ট্রেইলব্লেজার্স।

দলীয় ১৩ ওভারের সময় নিজের প্রথম ওভার শুরু করেন অফ স্পিনার সালমা। একটি ডট প্রথম ওভারে পাঁচটি সিঙ্গেল দেন তিনি। 

নিজের দ্বিতীয় ওভারের দুইটি ডাবল একটি সিঙ্গেল দিয়ে তুলে নেন একটি উইকেট। ১৯ বলে ১৮ রান করা শশিকলা শ্রীবর্ধনে শর্ট ফাইন লেগে থাকা ঝুলন গোস্বামীর হাতে ক্যাচ দিয়ে ফেরেন।

বাংলাদেশি তারকার তৃতীয় ওভারে দুটি ডট ও চারটি সিঙ্গেল নিতে সক্ষম হয় প্রতিপক্ষের ব্যাটাররা। 

দলের ১৯ ও নিজের চতুর্থ ওভারের শুরুর আগে সুপারনোভাসের প্রয়োজন ছিল ১২ বলে ২৮ রান। 

প্রথম বলে এক রান খরচ করেন সালমা। দ্বিতীয় বলে এক রান তুলে আবারও রান নিতে চাইলে তার হাতেই রান আউট হতে হয় আনুজা পাতিলকে।

সুপারনোভাসের অধিনায়ক হরমনপ্রীত করের বেশ ঠিক মতোই সেট হয়েছিলেন। ট্রাইগ্রেস স্পিনারের দ্বিতীয় বলে এগিয়ে গিয়ে মারতে গেলেন। শেষ পর্যন্ত বোল্ড হয়ে মাঠ ছাড়লেন। তার আগে ৩৫ বলে ৩০ রান করেছেন যা দলের হয়ে সর্বোচ্চ। 

সালামরা তৃতীয় বলে এক রান তুলেন রাধা যাদব। চতুর্থ বলে পূজা ভাসট্রাকার বল তুলে দিলে শর্ট মিডে সোফি একলেস্টোনের হাতে ধরা পড়েন।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করে সুরাপারনোভাস। ১৬ রানে জয় তুলে শিরোপা উল্লাসে মাতে ট্রেইলব্লেজার্স।

ওয়াই

RTVPLUS