logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৫ অক্টোবর ২০২০, ২১:৩০
আপডেট : ২৫ অক্টোবর ২০২০, ২২:১৩

বিসিবি প্রেসিডেন্টস কাপে সেরা যারা

Those who are the best in the Presidents Cup
৫ উইকেট নিয়ে সুমন খান হয়েছেন ফাইনালের সেরা খেলোয়াড়
শেষ হয়েছে বিসিবি প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্ট। ফাইনালে নাজমুল একাদশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মাহমুদউল্লাহ একাদশ। গোটা টুর্নামেন্ট জুড়ে যারা ভালো খেলেছেন তাদের তালিকা তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই তালিকায় যেমন মুশফিকুর রহিমের ঠাঁই হয়েছে তেমনই রিশাদ আহমেদের মতো তরুণরাও জায়গা করে নিয়েছেন সেরাদের দলে।

 

সেরা খেলোয়াড়- ৫ ম্যাচে মুশফিকুর রহিম করেন ৪৩.৮০ গড়ে ১ সেঞ্চুরি ও ২ ফিফটি মিলে ২১৯ রান। যেখানে সর্বোচ্চ ছিল ১০৩ রানের ইনিংস। টুর্নামেন্টে এই একটি শতক এসেছে মুশফিকের ব্যাটে।

সেরা ব্যাটসম্যান- গোটা টুর্নামেন্টেই দুর্দান্ত ছিলেন ইরফান শুক্কুর। দলের বিপর্যয়ে হেসেছে তার ব্যাট। ৭১.৩৩ গড়ে ২ ফিফটিতে করেছেন ২১৪ রান। আছে ৭৫ রানের একটি ইনিংস।

সেরা বোলার- টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত রুবেল ছিলেন ধারাবাহিক। পাঁচ ম্যাচে ৩.৯৭ ইকোনমিতে বল করে নিয়েছেন ১২ উইকেট। টুর্নামেন্টে একবার নিয়েছেন ৫ উইকেট। 

সেরা ফিল্ডার- নুরুল হাসান সোহান ৫ ম্যাচে ৯ ডিসমিশাল, ৯ ক্যাচ।

কামব্যাক অব দ্য টুর্নামেন্ট- দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা তাসকিন বেশ নজর কেড়েছেন ক্রিকেটে ফিরে। ৫ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন ৪.৪৮ ইকোনমিতে।

সেরা উদীয়মান খেলোয়াড়- রিশাদ আহমেদ ৪ ম্যাচ, ৪ উইকেট, ৪.২১ ইকোনমি, ৩ ক্যাচ।

এছাড়াও বিসিবি প্রেসিডেন্টস স্পেশাল অ্যাওয়ার্ড পেয়েছেন শেখ মাহাদী হাসান, সাইফউদ্দিন, সুমন খান, আফিফ হোসেন ও তৌহিদ রিদয়।

এমআর/

RTVPLUS