• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মর্গ্যানদের বেতন কমেছে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ অক্টোবর ২০২০, ২০:১৪
Morgan's salary has been reduced
ছবি- সংগৃহীত

করোনা মহামারি ওলট-পালট করে দিয়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনকে। বাদ যায়নি ক্রিকেটের মোড়ল খ্যাত ধনি বোর্ডগুলোও। বিপদে পড়েছে মোটামুটি সব দেশের ক্রিকেট বোর্ড। এই সময়ে ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়িয়েছে এউইন মর্গ্যান-জো রুটরা।

করোনা মহামারির সময়ে সবার আগে ক্রিকেটে ফিরে ইংল্যান্ড। প্রথমে ওয়েস্ট ইন্ডিজ এরপর আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার সঙ্গে খেলে দ্বিপাক্ষিক সিরিজ।

এরপরও লোকসান গুণতে হচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি)। প্রায় ১০ কোটি ৬ লাখ পাউন্ড ক্ষতি হয়েছে বলে নিশ্চিত করেছে ইসিবি।

এই ক্ষতি কাটিয়ে উঠতে এরিমধ্যে ৬২ কর্মীকে ছাঁটাই করেছে বোর্ড। তাতেও ক্ষতি কাটিয়ে উঠতে পারেনি তাই বেতন কমানোর প্রস্তাব আসে ক্রিকেটারদের।

তবে বেতন কমানোর সিদ্ধান্ত নেয়ার আগেই মর্গ্যানরা সমঝোতায় পৌঁছেছে বোর্ডের সঙ্গে। এখন থেকে ২৫ শতাংশ বেতন কম নেবে ইংলিশ ক্রিকেটাররা।

ক্রিকেটারদের এমন সমঝোতায় খুশি বোর্ড প্রেসিডেন্ট অ্যাশলে জাইলস। এক বিবৃতিতে তিনি ধন্যবাদ জানান চুক্তিবদ্ধ ক্রিকেটারদের।

‘আমি ক্রিকেটারদের ধন্যবাদ জানাই তাদের এমন সিদ্ধান্তের জন্য। এটা প্রমাণ করে বোর্ড ও খেলোয়াড়দের মধ্যে সম্পর্ক কতটা দারুণ। মহামারির এই সময়ে দুই অধিনায়ক অধিনায়ক জো রুট ও এউইন মর্গ্যানের নেতৃত্বে ক্রিকেটারা এই কঠিন সময়ে যেভাবে দায়িত্ব নিয়ে নিজেদের পরিচালনা করেছেন সেটা অসাধারণ।’

আরও পড়ুন:
হার-জিত নয়, ফুটবলকে মাঠে ফেরাতে চাই: সালাহউদ্দিন

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh