logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ অক্টোবর ২০২০, ১৫:৩৪
আপডেট : ২০ অক্টোবর ২০২০, ২৩:৩৪

পাকিস্তান যাননি জিম্বাবুয়ের ভারতীয় কোচ লালচাঁদ

Zimbabwe coach Lalchand Rajput did not go to Pakistan
লালচাঁদ রাজপুত
দুই দেশের রাজনৈতিক সংঘাত কতটা প্রভাব ফেলেছে দুই দেশের ক্রীড়া ক্ষেত্রে সেটা আবারও দেখিয়ে দিলেন জিম্বাবুয়ের ভারতীয় কোচ লালচাঁদ রাজপুত।

আজ মঙ্গলবার ৩ ম্যাচের টি-টোয়েন্টি ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান পৌঁছেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তবে দলের সঙ্গে পাকিস্তান যাননি লালচাঁদ রাজপুত।

এনিয়ে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানায়, আমরা ভারতীয় হাই-কমিশনকে চিঠি দিয়েছিলাম লালচাঁদ রাজপুতকে পাকিস্তান যাবার অনুমতি দেয়ার জন্য। তবে ভারতীয় হাই-কমিশন জানায়্, সে একজন ভারতীয়। তাই তার পাকিস্তান সফরের ক্ষেত্রে বাধ্যবাধকতা রয়েছে।

সূচি অনুযায়ী আগামী ৩০ অক্টোবর থেকে লাহোরে শুরু হবে ওয়ানডে সিরিজ। এরপর ১ ও ৩ নভেম্বর হবে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ম্যাচ। এরপর ৭, ৮ ও ১০ নভেম্বর রাওয়ালপিন্ডিতে হবে টি-টোয়েন্টি সিরিজ।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে জিম্বাবুয়েকে আশ্বস্ত করা হয়েছে, যত রকম সুবিধা দেয়া লাগে তার সবই দেবে তাদের। এদিকে পিসিবি চেয়ারম্যান এহসান মানি জানান, ভিসা জটিলতায় পাকিস্তান আসতে পারেননি লালচাঁদ রাজপুত।

জিম্বাবুয়ে দল: চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনহুকামুই, ওয়েসলে মাধভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুম্বা, রিচমন্ড মুতুম্বামি, ব্রেসিং মুজারাবানি, রিচার্ড গারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুমবা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো ও শন উইলিয়ামস।

এমআর/

RTVPLUS