logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২০, ০৯:২০
আপডেট : ১৯ অক্টোবর ২০২০, ০৯:২৫

এমন ম্যাচ আগে কখনও দেখেনি বিশ্ব

Chris Gayle of Kings XI Punjab , Mumbai Indians
ছবি- সংগৃহীত
ক্রিকেট ইতিহাসের অনন্য সাক্ষী হয়ে রইলো মুম্বাই ইন্ডিয়ানস ও কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুই সুপার ওভারের ম্যাচে মুম্বাইকে হারিয়েছে পাঞ্জাব। 

প্রথমে ব্যাট করে ডি ককের অর্ধশতকে ৬ উইকেটে ১৭৬ রান তোলে রোহিত শর্মার মুম্বাই। কুইন্টন ডি কক ৫৩, ক্রুনাল পান্ডিয়া ৩৪ আর শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে পোলার্ড ১২ বলে ৩৪ ও ন্যাথান কুল্টার নাইল সমান বল খেলে ২৪ রানে অপরাজিত থাকেন।

জবাবে ব্যাট করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুল ৭৭, ক্রিস গেইল ২৪, নিকোলাস পুরান ২৪ ও দীপক হুদার অপরাজিত ২৩ রানে পাঞ্জাবও ৬ উইকেটে তোলে ১৭৬ রান। 

দুই দলের স্কোর সমান হওয়ায় খেলা গড়ায় সুপার ওভারে। তাতেও টাই হয় উভয় দলের স্কোর। 

প্রথমে ব্যাট করে পাঞ্জাব তুলে পাঁচ রান। মু্ম্বাইও ছয় বলে সমান পাঁচ রান তুলে। 

ফলে নতুন নিয়মে আবারও অনুষ্ঠিত হয় সুপার ওভার। বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ৬ বলে ১১ রান তুলতে সক্ষম হয়। দুই বল বাকি থাকতেই জয় তুলে নেয় প্রীতি জিন্তার দল কিংস ইলেভেন পাঞ্জাব।

২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনাল ম্যাচটি সুপার ওভারে গড়ায়। ওই ম্যাচে সমান রান তুলেও কিউইদের তুলনায় ছয়-চারের ব্যবধান বেশি থাকায় ইংলিশদের চ্যাম্পিয়ন করা হয়। এরপরই সমালোচনার মুখে পাল্টে যায় নিয়ম। আইসিসি জানিয়ে দেয়, সুপার ওভারে সমান রানে শেষ হলে আবারও মাঠে গড়াবে সুপার ওভার।

আরও পড়ুন: 
সোমবারের খেলার সূচি জেনে নিন

ওয়াই

RTVPLUS