• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

আইপিএলে গতির রেকর্ড নর্তজের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২০, ১৫:০৩
Nortz has a record of speed in IPL
এনরিচ নর্তজে || ছবি- আইপিএল

মরু প্রান্তরের ফাঁকা মাঠে গতির ঝড় তুলেছেন প্রোটিয়া পেসার এনরিচ নর্তজে। চলতি আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা এই পেসারকে নিয়মিতই ঘণ্টায় ১৫০ কি.মি. গতিতে বল করতে দেখা গেছে।

তবে বুধবার রাজস্থান রয়ালসের বিপক্ষে ম্যাচে ১৫০ কি.মি. গতিও ছাড়িয়ে গেছেন তিনি। কাল দেখা গেছে ঘণ্টায় ১৫৬ কি.মি. গতিতে বল করতে। ম্যাচ শেষে এনরিচ জানান, তিনি জানতেনই না!

‘আমি জানতাম না ১৫৬ কিলোমিটার গতিতে বল করেছি। এখন জেনে দারুণ লাগছে। সত্যি বলতে ম্যাচের শুরু থেকেই ভালো লাগা কাজ করছিল। তাই হয়তো হয়ে গেছে আর ম্যাচটাও জিতেছি। সব মিলে দারুণ লাগছে।’

রাজস্থানের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ১৬১ রান তোলে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে এনরিচের গতির কাছে নাকাল হতে হয় জস বাটলার, রবিন উথাপ্পাদের।

ইনিংসের তৃতীয় ওভারের প্রথম বল করেন ১৪৮ কিলোমিটার গতিতে। এই বলে লং অনের ওপর দিয়ে ছয় হাঁকান বাটলার। এর পরের দুটি বল করেন ১৫২ কিলোমিটার গতিতে। চতুর্থ বল ১৪৬.৪ কিলোমিটার গতিতে করলেও ছেড়ে দেননি বাটলার। আসে বাউন্ডারি।

ওভারের পঞ্চম বলটাই যে আইপিএলে রেকর্ড গড়বে সেটা স্বয়ং নর্তজেও জানতেন না। বল ডেলিভারির পর দেখা যায়, ওই বলের গতি ছিল ১৫৬.২ কিলোমিটার! যদিও রেকর্ড গতির ডেলিভারিকে চারে পরিণত করেন বাটলার।

ম্যাচের তৃতীয় ওভারটায় গতির ঝড় আর বাটলারের দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত জয় পান নর্তজে। ওভারের শেষ বলটা ছিল ১৫৫.১ কি.মি. গতির। এই বলে আর চার-ছয় হাঁকাতে পারেননি। হয়েছেন ক্লিন বোল্ড।

মজার ব্যপার হলো, আইপিএলে গতির ঝড় ওঠানো ৫ বোলারই দক্ষিণ আফ্রিকান পেসার। যার প্রথম তিন ডেলিভারিই আবার নর্তজের।

অ্যানরিচ নর্তজে ১৫৬.২ কি.মি., অ্যানরিচ নর্তজে ১৫৫.২ কি.মি., অ্যানরিচ নর্তজে ১৫৪.৭ কি.মি., ডেল স্টেইন ১৫৪.৪ কি.মি. ও কাগিসো রাবাদা ১৫৪.২ কি.মি. প্রতি ঘণ্টা।

এমআর/এম

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh