• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুকে দেখা যাবে তিন দলের বিসিবি প্রেসিডেন্টস কাপ

আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২০, ১৫:০৪
three-team-50-over-competition-named-bcb-presidents-cup
প্রেসিডেন্টস কাপের লড়বে তামিম একাদশ, নাজমুল একাদশ ও মাহমুদুল্লাহ একাদশ

রোববার থেকে মাঠে গড়াচ্ছে হচ্ছে ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ। গেল মার্চে করনা মহামারিতে বন্ধ হয়ে যায় ক্রিকেট। দীর্ঘদিন মিরপুরে শুরু হচ্ছে কোনও টুর্নামেন্ট।

অক্টোবরে টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল বাংলাদেশের। সফরটি না হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়, ঘরের মাঠেই চালু হচ্ছে ক্রিকেট। তারই ধারাবাহিকতায় তিন দলের এই ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে।

৫০ ওভারের ম্যাচে ডাবল লিগ পদ্ধতিতে চলবে টুর্নামেন্ট। প্রতিটি ম্যাচই দিবা-রাত্রির। রিজার্ভ ডেও রাখা হয়েছে।

প্রতিটি ম্যাচই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বসবে। ম্যাচগুলোর বিসিবির অফিশিয়াল ফেসবুকের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে। বাংলাদেশ বেতারেও সম্প্রচার করা হবে। সঙ্গে শুধু ফাইনাল ম্যাচ সরাসরি দেখানো হবে টেলিভিশনে। প্রতিটি ম্যাচ শুরু হবে বেলা দেড়টায়।

‘বিসিবি প্রেসিডেন্টস’ কাপে অংশ নিচ্ছে ৪৫ ক্রিকেটার। জাতীয়, হাইপারফরম্যান্স ও অনূর্ধ্ব ১৯ দলের খেলোয়াড়রা ভাগ হয়েছেন তিন দলে। এই দলগুলোর নেতৃত্বে থাকছেন তামিম ইকবাল, মাহমুদদুল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত।

দলগুলোর নাম তামিম একাদশ, মাহমুদুল্লাহ একাদশ ও নাজমুল একাদশ নাম দেয়া হয়েছে।

টুর্নামেন্টকে সামনে রেখে ক্রিকেটার, স্টাফ সহ মোট ১২৬ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে শুক্রবার। শনিবার বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানিয়েছেন সবাই কোভিড-নাইনটিন নেগেটিভ।

প্রথম ম্যাচে মাহমুদুল্লাহ একাদশের মুখোমুখি হবে নাজমুল একাদশ। ২৩ অক্টোবর ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এই আয়োজনের।

মাহমুদুল্লাহ একাদশ

মাহমুদউল্লাহ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান, রকিবুল হাসান, আমিনুল ইসলান বিপ্লব।
স্টান্ডবাই- আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল একাদশ

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুকুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।
স্ট্যান্ডবাই- সুমন খান, সাদমান ইসলাম, তানবীর ইসলাম।

তামিম একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি চৌধুরী, আকবর আলি, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমদ, শরিফুল ইসলাম, মাহাদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।
স্ট্যান্ডবাই- শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান রানা।

টুর্নামেন্টের সূচি

১১ অক্টোবর

মাহমুদুল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৩ অক্টোবর

মাহমুদুল্লাহ একাদশ-তামিম একাদশ

১৫ অক্টোবর

তামিম একাদশ-শান্ত একাদশ

১৭ অক্টোবর

মাহমুদুল্লাহ একাদশ-শান্ত একাদশ

১৯ অক্টোবর

মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ

২১ অক্টোবর

তামিম একাদশ-শান্ত একাদশ

২৩ অক্টোবর

ফাইনাল

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh