smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

ধোনির এমন ব্যাটিং অবাক করেছে গম্ভীরকে

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৬ | আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৭
Dhoni's batting surprised Gambhir
ফাইল ছবি
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, খেলে যাচ্ছেন ঘরোয়া ক্রিকেটে। এবারের আইপিএল খেলার আগে গত এক বছরে কোনো ম্যাচ খেলেননি মহেন্দ্র সিং ধোনি। তাতে আত্মবিশ্বাস লোপ পেয়েছে কী না! গত দুই ম্যাচে ধোনি ব্যাট করতে নেমেছেন ৭ নম্বরে। এ নিয়ে বেশ আলোচনা-সমালোচনাও চলছে।

আসরের প্রথম ম্যাচে মুম্বাইয়ের বিপক্ষে ৭ নম্বরে ব্যাট করতে নেমে তার রান করার প্রয়োজন হয়নি। দল জিতেছে তাই সমালোচনাও হয়নি। তবে মঙ্গলবার দ্বিতীয় ম্যাচেও নেমেছিলেন একই পজিশনে ব্যাট করতে।

সময়ের ‘সেরা ফিনিশার’ খ্যাত ধোনির দিকেই তাকিয়ে ছিল চেন্নাই সমর্থকরা। ধোনির সঙ্গে ব্যাট করতে নেমে ডু প্লেসির একের পর এক বাউন্ডারি, ওভার-বাউন্ডারিতে অনেকে ভেবেছিল ধোনির কাজটা সহজই হয়ে গেল।

কিন্তু তা না বরং আরও কঠিন হয়ে পড়েছিল। ২১৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডু প্লেসির ৩৭ বলে ৭২ রান আর ধোনি খেলছিলেন টেস্ট।  প্লেসি যখন সাজঘরের পথে তখন ধোনির রান ১২ বলে মাত্র ৯!

শেষ ওভার পর্যন্ত থেকেও ধোনি কিছুই করতে পারেননি বরং বাড়িয়েছেন স্ট্রাইক রেট। শেষ ওভারে যখন ৩৮ রান দরকার তখন প্রথম বলে সিঙ্গেল নেন ধোনি, পরের বলে জাদেজা। এর পরের তিন বলে টানা তিন ছক্কা ধোনির। যার একটি গিয়ে পড়ে মাঠের বাইরের রাস্তায়।

তাতে কাজের কাজ কিছুই হয়নি। ১৬ রানে ম্যাচ হেরেছে চেন্নাই। ধোনি ম্যাচের পর জানিয়েছেন সাত নম্বরে নামার কারণ। ধোনি বলেন, ‘আমি দেখতে চেয়েছিলাম বাকিরা কীভাবে কি করে। তাদের অবস্থান নিয়ে ধারণা নিতে চেয়েছিলাম আর আমি অনেক দিন ব্যাটিং করিনি, তাছাড়া সংযুক্ত আরব আমিরাত এসে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হলো। সেটিও আমাকে অনেকটা পিছিয়ে দিয়েছে।’

"Makes no sense to me"

On #T20TimeOut, Gautam Gambhir slams MS Dhoni's decision to bat at No. 7 in the chase against #RR #RRvCSK | #IPL2020 | https://t.co/jNVlyYIXXi pic.twitter.com/3GN78ODavi

— ESPNcricinfo (@ESPNcricinfo) September 23, 2020
ধোনির এসব যুক্তি অবশ্য সাবেক সতীর্থ গৌতম গম্ভীরের পছন্দ হয়নি। ধোনির সমালোচনা করে গম্ভীর বলেন, ‘ধোনির উচিৎ ছিল সামনে থেকে নেতৃত্ব দেয়া। দলের জন্য খেলা। যে তিনটি ছয় হাঁকিয়েছে সেগুলোর কোনো গুরুত্ব আছে বলে আমি মনে করি না।’

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়