logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭

শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই ভালো-খারাপ ভাবতে চায় না বিসিবি

  ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

|  ১২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৩৪ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪১
BAN, SL, Test, rtvnews
ছবি- বিসিবি
শ্রীলঙ্কা সফরের সময় ঘনিয়ে আসছে। চলতি মাসের শেষ দিকেই লঙ্কান বিমান ধরতে হবে টাইগারদের। তার আগে সব আনুষ্ঠানিকতা শেষ করতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। তবে শ্রীলঙ্কা পৌঁছানোর পরও যে বাকি করোনাকালীন কোয়ারেন্টিন!

দুই সপ্তাহ যদি কোয়ারেন্টিনেই কেটে যায় তাহলে কিছু প্ল্যান ভেস্তে যেতে পারে। এর মাঝে আছে দীর্ঘ পাঁচ মাস খেলার বাইরে থাকা টাইগারদের নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচও।

তাই বিসিবি চেষ্টা করছে কোয়ারেন্টিনের সময়টা এক সপ্তাহ কমিয়ে আনতে। আজ শনিবার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানান, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ চলছে বিষয়টি নিয়ে।

‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ হচ্ছে। আমরা যে বিস্তারিত তথ্যগুলো চেয়েছিলাম, সেগুলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে যে, তারা তাদের স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ করছে। স্পেসিফিক কোয়ারেন্টিন রিকোয়ারমেন্ট যেগুলো তারা চেষ্টা করছে বিষয়গুলো যত কমিয়ে নিয়ে আসা যায়। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করছে। এভাবেই আমাদের জানাচ্ছে।’

যদিও সবশেষ শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হলে বিসিবিকে তারা জানায়, সাতদিনই কোয়ারেন্টিনে থাকা লাগবে। তাই বিসিবি এখনও পজিটিভ বা নেগেটিভ কোনোদিকই এখনও ভাবতে চাচ্ছে না।

‘সর্বশেষ যখন আমাদের যোগাযোগ হয়েছে, তারা বলেছে সাতদিন আমাদের কোয়ারেন্টিনে থাকতে হবে। তারপর আমাদের যে নির্ধারিত প্রোগ্রাম আমরা তা করতে পারবো। আমরা পজিটিভ রেসপন্সই পেয়েছি স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্ট যারা আছেন তাদের কাছ থেকে। তবে তারা কিছু ডকুমেন্ট চেয়েছেন। তা আমরা দিয়েছি। আমরা আশা করছি আগামী দুই এক দিনের মধ্যে আমরা তাদের অনুমতি পেয়ে যাব।’

সফর এ মাসে শুরু হলেও তিন ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে আরও এক মাসের বেশি সময় আছে। শ্রীলঙ্কায় করোনার প্রকোপও তেমন নেই। হাতে যেহেতু বেশ কিছু সময় আছে সেক্ষেত্রে পরিস্থিতি বদলাতেও পারে।

‘ট্যুর শুরু আসলে এক মাস পরে। তখন অবস্থাটা বোঝা যাবে। ওই সময় আমাদের দেশের পরিস্থিতি কি হবে, তাদের দেশের পরিস্থিতি কি হবে সেই অনুযায়ী ওদের পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। এটা (করোনা) থেকে কেউই কিন্তু সফলভাবে বের হয়ে আসতে পারছে না।’

এমআর/

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৩৯৫৩ ২৬২৯৫৩ ৫০৪৪
বিশ্ব ৩,১৮,২৪,৯০৮ ২,৩৪,২৭,৯১৮ ৯,৭৬,১৫৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়